রাশিয়ায় ধৃত আইএসআইএস জ’ঙ্গির টার্গেটে ছিলেন মোদী-শাহ

68
রাশিয়ায় ধৃত আইএসআইএস জ ঙ্গির টার্গেটে ছিলেন মোদী শাহ
রাশিয়ায় ধৃত আইএসআইএস জ ঙ্গির টার্গেটে ছিলেন মোদী শাহ

রাশিয়ায় ধৃত আইএসআইএস জ’ঙ্গির টার্গেটে ছিলেন মোদী-শাহ। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে, রাশিয়ায় ধৃত এক আইএসআইএস জ’ঙ্গিকে জেরা করে। রুশ গোয়েন্দাদের দাবি, ভারতের ক্ষমতাসীন দলের শীর্ষ নেতৃত্বের উপর, হামলার পরিকল্পনা করছিল ধৃত স’ন্ত্রাস’বাদী। ভারতে আ’ত্মঘা’তী হামলার বি’স্ফোর’ক তথ্যও সামনে উঠে এসেছে। রাশিয়ার ফেডেরাল সিকিউরিটি সার্ভিস জানিয়েছে, তাদের আধিকারিকরা ই’সলা’মিক স’ন্ত্রাস’বাদী গোষ্ঠীর এক সদস্যকে আটক করে জিজ্ঞাসাবাদের জেনেছে, এই ধৃত জ’ঙ্গি ভারতের কোনও এক বড় নেতার উপর হা’মলার ছক কষছিল। মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে অমিত শাহ ও আরএসএস নেতৃত্ব ওই স’ন্ত্রাস’বাদীর হি’টলিস্টে রয়েছে।

রুশ গোয়েন্দা সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, আটক ব্যক্তিকে তুরস্কের এক আইএস নেতা নিয়োগ করেছিল। আ’ত্মঘা’তী হা’মলাকা’রী হিসেবেই নিয়োগ করা হয়েছিল তাকে। আটক জ’ঙ্গি ই’সলা’মিক স্টেটের নেতার প্রতি তার আনুগত্য প্রকাশ করেছিল। তাকে রাশিয়ায় আসতে নির্দেশ দেওয়া হয়েছিল। রাশিয়া থেকে ভারতের উদ্দেশ্যে, উড়ে যাওয়ার কথা ছিল এই আ’ত্মঘা’তী জ’ঙ্গির।

আরও পড়ুনঃ চিনের গুপ্তচর-গিরি কৌশলকে, ‘নাস্তানাবুদ’ করল ভারতের মহাকাশ বিজ্ঞানীরা

ধৃত এই ব্যক্তির সঙ্গে আরও কেউ আছে কিনা, তা খতিয়ে দেখছে রুশ গোয়েন্দারা। তবে কেন্দ্রের ক্ষমতাসীন কোন নেতাকে হ’ত্যার ছক কষা হয়েছিল, তা এখনও নিশ্চিত নন রাশিয়ান গোয়েন্দারা। রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের বিবৃতিতে বলা হয়েছে, ভারতের কোনও বড় রাজনৈতিক দলের এক বিখ্যাত প্রতিনিধির উপর হা’মলা চালানোর ছক কষেছিল এই আইসিস জ’ঙ্গি। রাশিয়ার রিপোর্ট খতিয়ে দেখছে ভারত।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন