ভারতের পতাকা থেকে অশোক চক্র সরিয়ে লেখা হল ইস’লামিক কলমা

127
ভারতের পতাকা থেকে অশোক চক্র সরিয়ে লেখা হল ইসলামিক কলমা
ভারতের পতাকা থেকে অশোক চক্র সরিয়ে লেখা হল ইসলামিক কলমা

ভারতের পতাকা থেকে অশোক চক্র সরিয়ে; লেখা হল ইস’লামিক কলমা। এর আগেও CAA-NRC আন্দোলনের সময় এটা হয়েছিল; এবার ফের বিজেপি নেত্রী নূপুর শর্মার শাস্তির দাবিতে; দেশ বিরোধী কাজ করল একদল সংখ্যা’লঘু সম্প্রদায়ের লোকজন। ঘটনাটি ঘটেছে, তেলেঙ্গনার মেহবুবনগরের মস’জিদ-ই-রহমতের ঠিক বাইরে। ইতিমধ্যেই এই নিয়ে শোরগোল পরে গেছে; গোটা দেশ জুড়ে।

গতকাল অর্থাৎ শুক্রবারও নবী মহম্মদ সম্পর্কে, বিজেপি থেকে বরখাস্ত হওয়া নূপুর শর্মার মন্তব্যকে ঘিরে; দেশজুড়ে হিং’সাত্মক বিক্ষোভ দেখা যায়। এমন পরিস্থিতিতে এবার, তেলেঙ্গানায় উ’গ্র ইস’লামপন্থীরা দেশের গর্বের প্রতীক; ভারতীয় তেরঙ্গা পতাকার বি’কৃতি ঘটিয়েছে। ওই রাজ্যের দা’ঙ্গাবা’জরা তেরঙ্গার মাঝখানে; অশোক চক্র সরিয়ে ইস’লামিক কলমা লিখেছে। দেশ বিরোধী এই কাজের সমালোচনা করেছে; ইমামদের কয়েকটি সংগঠনও।

আরও পড়ুন; সংখ্যা’লঘুদের ‘তা’ণ্ডব’ সামলাতে ব্যর্থ রাজ্য সরকার, সেনা নামিয়ে ‘ঠাণ্ডা’ করার আর্জি

তেলেঙ্গনার মেহবুবনগরের মস’জিদ-ই-রহমতের সাম্তনে; শত ইস’লাম ধর্মা’বলম্বী নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে জড়ো হন। ক্ষি’প্ত জনতা নূপুর শর্মা এবং বিজেপির বিরুদ্ধে স্লোগান তোলে। প্রাক্তন বিজেপির মুখপাত্রের, কঠোর শাস্তির দাবিতে; জেলাশাসকের কাছে তারা একটি স্মারকলিপিও জমা দেন।

আরও পড়ুন; জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

এরপরেই ইস’লামী মৌ’লবাদীরা; ভারতীয় জাতীয় পতাকার বিকৃতি ঘটান। সেখানে অশোক চক্র সরিয়ে, তার জায়গায় ইস’লামিক কলমা আঁকার মাধ্যমে; তেরঙ্গাকে অসম্মান জানানো হয়। যখন ইসলাম ধর্ম কবুল করা হয়; তখন কলমা পাঠ করা হয়। এটি একটি ঘোষণা বা বিশ্বাসের বিবৃতি। যার আক্ষরিক অর্থ ‘শব্দ’। শাহদাহ বা কলমা ‘শপথ/সাক্ষ্য’ পাঠ করা; মুসল’মানদের জন্য ইস’লামের পাঁচটি স্তম্ভের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আর এই কাজের অর্থ হল, ভারতীয় জাতীয় পতাকা-কে; ইস’লামে পরিবর্তিত করা। আর এটা সম্পূর্ণ দেশ বিরোধী কাজ। অপরাধীদের খুঁজে বের করে; উপযুক্ত শাস্তি দেবার দাবি উঠেছে। ইমাম-দের কয়েকটি সংগঠনের তরফ থেকে অবশ্য; এই ঘটনার নিন্দা করা হয়েছে। এর আগেও CAA-NRC আন্দোলনের সময়; ঠিক এভাবেই ভারতীয় জাতীয় পতাকা অবমাননা করা হয়েছিল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন