ইমরান খানের শান্তিকে বুড়ো আঙুল দেখিয়ে ফের সেনা শিবিরে পাক জঙ্গি হানা

331
ইমরান খানের শান্তিকে বুড়ো আঙুল দেখিয়ে ফের সেনা শিবিরে পাক জঙ্গি হানা/The News বাংলা
ইমরান খানের শান্তিকে বুড়ো আঙুল দেখিয়ে ফের সেনা শিবিরে পাক জঙ্গি হানা/The News বাংলা

মুখে শান্তির বাণী। আর কাজে ভারতীয় সেনার উপর হামলা। ইমরান খানের শান্তিকে বুড়ো আঙুল দেখিয়ে ফের ভারতীয় সেনা শিবিরে পাক জঙ্গি হানার চেষ্টা হল। কাশ্মীরের সোপিয়ানে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর শিবিরে গুলি চালায় পাক জঙ্গিরা। সেনার তরফ থেকেও উপযুক্ত জবাব দেওয়া হচ্ছে। সোপিয়ানে ওই সেনা শিবিরের কাছে বেশ কিছু জঙ্গি লুকিয়ে আছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

মুখে শান্তির বাণী। কিন্তু অন্যদিকে সারাদিনে ভারতীয় গ্রাম লক্ষ্য করে ছুটে আসছে মুহুর্মুহু গুলি, মর্টার, বোমা। শুক্রবার রাত থেকেই ভারত পাক সীমান্তে ভারতের গ্রাম লক্ষ্য করে একের পর এক মর্টার শেল ছুঁড়ে চলেছে পাকিস্তানি সেনা। পুঞ্চ সীমান্তে পাক গোলায় ৯ মাস ও ৫ বছরের দুই শিশু সহ ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন সাধারণ মানুষ। ভেঙে গেছে অনেক বাড়ি ঘর।

আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের

এবার সোপিয়ানে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর শিবিরে জঙ্গি হামলার ঘটনা ঘটল। সোপিয়ানে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর শিবির লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা, এমনটাই জানা যাচ্ছে। তবে এখনও কোন হতাহতের খবর পাওয়া যায়নি। জঙ্গিদের যোগ্য জবাব দিচ্ছে ভারতীয় সেনা। ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর শিবিরে জঙ্গিদের ঢুকে পরার উদ্দেশ্য ছিল বলেই জানা যাচ্ছে। গত বছরের ৪ মার্চ ও এই বছরের ২৭ শে জানুয়ারী এখানেই জঙ্গি হামলা হয়।

আরও পড়ুনঃ মুখে শান্তির বাণী, কাশ্মীর সীমান্তে পাক গোলায় মায়ের সঙ্গে দুই শিশুর মৃত্যু

একদিকে বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনকে ভারতের হাতে তুলে দিয়ে শান্তির বার্তা দিচ্ছে পাকিস্তান। আর ভারতীয় সেনার উপর প্রতিদিন হামলা চালাচ্ছে পাক জঙ্গিরা। অন্যদিকে বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে সাধারণ মানুষের বাড়িতে গোলাবর্ষণ করছে পাক সেনা। ফের ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর শিবিরে পাক জঙ্গিরা হামলার চেষ্টা করছে বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ জঙ্গিদের মদতদাতা পাক প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি

শুক্রবার রাতেও পাক গোলায় পুঞ্চের সালোতরী গ্রামে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন মহিলা এবং তাঁর পাঁচ বছরের ছেলে ও নমাসের কন্যা রয়েছে। জানা গিয়েছে, মৃত মহিলার নাম রুবানা কোসার (২৪‌)। ওই দুই শিশুর নাম ফাজান এবং শবনম। এ ছাড়া পাক গোলাবর্ষণে গুরুতর আহত হয়েছেন আরও বেশ কয়েক জন সাধারণ নাগরিক।

আরও পড়ুনঃ ভারতকে সাইকোলজিক্যাল ব্ল্যাকমেল, মুখ ও মুখোশের আড়ালে পাকিস্তান

অন্যদিকে, সোপিয়ানে সেনা শিবিরের হামলা ঠেকাতে বিশাল নিরাপত্তা বাহিনী রয়েছে শিবিরের কাছে। লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। সেনা শিবিরে কি ঢুকে পরার পরিকল্পনা ছিল? সেটাই দেখছে সেনা। এর আগেও সোপিয়ানে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এর এই সেনা শিবিরে জঙ্গি হামলার ঘটনা ঘটে। তবে সেনা সতর্ক থাকায় কিছুই করতে পারেনি জঙ্গিরা।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের
আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন
আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন