ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন

513
ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন/The News বাংলা
ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন/The News বাংলা

“ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই”, যেন কিছুই হয়নি এমনভাবেই প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনকে খুব তাড়াতাড়ি কাজে যোগ দেবার আর্জি জানালেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়ার সামনেই অভিনন্দন আরও একবার প্রমাণ রাখলেন নিজের দেশপ্রেম ও অটল সাহসিকতার।

আরও পড়ুনঃ ইমরান খানের শান্তিকে বুড়ো আঙুল দেখিয়ে ফের সেনা শিবিরে পাক জঙ্গি হানা

শনিবার, উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে সাক্ষাত করলেন প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন। তাঁর সঙ্গে ছিলেন বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়া। দিল্লির সেনা হাসপাতালে অভিনন্দনের সঙ্গে দেখা করে তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নেন প্রতিরক্ষামন্ত্রী। পাক হেফাজত থেকে ছাড়া পাওয়ার পর শুক্রবার রাতেই তাঁকে ওয়াঘা সীমান্ত থেকে দিল্লি নিয়ে আসে বায়ুসেনা।

আরও পড়ুনঃ ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

জানা গেছে, অভিনন্দন প্রতীরক্ষামন্ত্রীর কাছে পাকিস্তানে কাটানো তাঁর ৬০ ঘণ্টা সময়ের বিবরণ দেন। নির্মলা তাঁকে বলেন, “সারা দেশ অভিনন্দনের জন্য গর্বিত। দেশ তাঁর পাশেই আছে”। তখনই বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়ার সামনেই প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনকে খুব তাড়াতাড়ি কাজে যোগ দেবার আর্জি জানালেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। আরও একবার দেশবাসী মুগ্ধ তাঁর দেশসেবায়।

আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের

পাকিস্তান থেকে ফেরার পর তাঁর শরীরের পুঙ্খানুপুঙ্খ পরীক্ষার জন্য অভিনন্দনকে দিল্লির এয়ারফোর্স সেন্ট্রাল মেডিক্যাল এস্টাব্লিশমেন্ট বা এএফসিএমই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই মেডিক্যাল চেকআপের নাম ‘কুলিং ডাউন প্রক্রিয়া’। অত্যাধুনিক এই হাসপাতালে সেনার তিন বিভাগেরই বিমানকর্মীদের চিকিৎসা করা হয়। রবিবার পর্যন্ত চলবে অভিনন্দনের চেকআপ।

আরও পড়ুনঃ মুখে শান্তির বাণী, কাশ্মীর সীমান্তে পাক গোলায় মায়ের সঙ্গে দুই শিশুর মৃত্যু

শনিবার সকালেই বায়ুসেনার শীর্ষ কর্তা এবং বাবা, মা ও স্ত্রীর সঙ্গে হাসপাতালের রুমেই দেখা করেন অভিনন্দন। বায়ুসেনার তরফে শুক্রবারই এয়ার ভাইস মার্শাল আর জে কে কাপুর বলেছিলেন, “যেহেতু বিমান থেকে প্যারাশুটে বেড়িয়ে এসেছিলেন অভিনন্দন তাই এই রুটিন মেডিক্যাল চেকআপ জরুরি”।

আরও পড়ুনঃ ভারতকে সাইকোলজিক্যাল ব্ল্যাকমেল, মুখ ও মুখোশের আড়ালে পাকিস্তান

সূত্রের খবর, নির্মলা সীতারমন অভিনন্দনের কাছে শোনেন কীভাবে তিনি পাক সীমানায় গিয়ে পড়লেন। কীভাবে তাঁকে পাক সেনা গ্রেফতার করল। পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রী জানতে চান, পাকিস্তানে আটক থাকাকালীন তাঁর কী ধরনের চিকিৎসা হয়েছে। কোনও নির্যাতন করা হয়েছে কিনা।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের

প্রসঙ্গত, এর আগে বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়ার সঙ্গে দেখা করে পাকিস্তানে তাঁর বন্দিদশার গোটা ঘটনা বর্ণনা করেন অভিনন্দন। বন্দিদশায় নিজের অভিজ্ঞতা এবং তাঁর প্রতি পাকিস্তানের আচরণের কথা প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমনকেও জানালেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

অভিনন্দন জানিয়েছেন, তাঁর উপর পাকিস্তান কোনো শারীরিক নির্যাতন চালায়নি। কিন্তু চরমভাবে চালানো হয়েছে মানসিক নির্যাতন। তাঁকে বন্দি করে পাক সেনা একটি পৃথক সেলে রেখে দেয়। সেখানে নিরন্তর তাঁর উপর মানসিক নির্যাতন চালান হয়। ক্রমাগত চাপ দেওয়া হতে থাকে পাক সেনার প্রশংসা করার জন্য। তাঁকে পৃথক সেলে রাখার উদ্দেশ্যই ছিল এটা। ওই সেলে কোনো সংবাদপত্র থেকে শুরু করে টেলিভিশনও ছিল না বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন

এমনকি পাক প্রধানমন্ত্রী ইমরান খান তাঁকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করলেও এ কথা তাঁকে ঘূণাক্ষরেও টের পেতে দেওয়া হয়নি। উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে নটা নাগাদ উইং কামান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। গত বুধবার পাকিস্তানের হানাদার এফ ১৬ বিমানকে তাড়া করতে গেলে তাঁর মিগ ২১ বাইসনকে গুলি করে নামায় পাক সেনা।

আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী

আপাতকালীন ইজেক্ট করে তিনি পাক সীমানায় নেমে পড়েন। তার পরেই তাঁকে গ্রেফতার করে পাক সেনা। এরপরই তাঁকে ফেরাতে দুদেশের মধ্যে শুরু হয় টানটান কূটনৈতিক দড়ি টানাটানি। শেষপর্যন্ত শুক্রবার রাতে ছাড়া পান অভিনন্দন। আর আজই কাজে ফেরার ইচ্ছের কথা জানিয়ে দিলেন ভারতের এই বীর সেনা।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন