সাট্টা বাজারের রিপোর্টেও গেরুয়া ঝড়ের ইঙ্গিত

1198
LIVE VERDICT: ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেশ জুড়ে মোদী ঝড়/The News বাংলা
LIVE VERDICT: ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেশ জুড়ে মোদী ঝড়/The News বাংলা

এদের রিপোর্ট নাকি কখনও ভুল হয়নি। ভোটের পর যারা জিতবে বলে; এই বাজার ঘোষণা করেছে; তারাই জিতেছে। ফালোডি সাট্টা বাজার নাকি কখনও ভুল করেনি। তারা যারা বলেছে; তাই হয়েছে। আর সেই ফালোডি সাট্টা বাজারের সমীক্ষাতেও মোদী ঝড়ের ইঙ্গিত। আর এর জেরেই জোর প্রস্তুতি গেরুয়া বাহিনীর।

ফালোডি সাট্টা বাজার; ভোট রেজাল্ট নিয়ে তাদের সমীক্ষা রিপোর্ট প্রকাশ করেছে। প্রতি নির্বাচনেই সকলের নজর থাকে; এই সাট্টা বাজারের রিপোর্টের ওপর। কারন, প্রায় সব ভোটের ভবিষ্যৎবাণী মিলিয়ে দেবার ব্যাপারে; এদের জুড়ি নেই ভূভারতে।

শুধু এদেশে নয়; আমেরিকার গত সাধারণ নির্বাচনে ট্রাম্পের ক্ষমতা দখলের পূর্বাভাস দিয়ে যে রিপোর্ট তারা প্রকাশ করেছিল; তা হুবহু মিলে গিয়েছিল। এবারের লোকসভা ভোটের ফলাফল নিয়ে তারা ভবিষ্যৎবাণী করতে গিয়ে জানিয়েছে; বিজেপি এবার একাই পাবে ২৭০ থেকে ২৮০ টি আসন।

আর শরিক দলগুলোকে মিলিয়ে এনডিএ জোটের আসন সংখ্যা ৩০৫ এ গিয়ে পৌঁছবে। কংগ্রেস এবার পাবে ৮০ টির মতো আসন। এদের সমীক্ষা বলছে; উত্তরপ্রদেশে বিজেপি অনন্ত এবার ২০ থেকে ৩০ টি আসন কম পাবে। সেই ঘাটতি তারা পূরণ করতে পারবে পশ্চিমবঙ্গ এবং ওড়িশা থেকে।

দেশের বড় বড় বুকি, রাজনীতিবিদ এবং ব্যবসায়ীরা জড়িয়ে আছে; যোধপুরের এই সাট্টা বাজারের সঙ্গে। গোটা দেশের সাট্টা বাজারে এবার অন্তত এক লক্ষ কোটি টাকা; বিনিয়োগ হয়েছে বলে অনুমান করা হচ্ছে। দিল্লির সাট্টা বাজার অবশ্য জানাচ্ছে; এনডিএ জোট ক্ষমতায় আসবে ঠিকই কিন্তু জোট ৩০০ সংখ্যা পার করতে পারবে না।

তাদের হিসাবে বিজেপি একা পাবে ২৪০ টি আসন। এনডিএ পেতে পারে ২৮০ থেকে ২৯০ টি আসন। কংগ্রেস ৮০ টি আসন পাবে বলে; ভবিষ্যৎবাণী করা হয়েছে। মুম্বাই সাট্টা বাজারের যে রিপোর্ট পাওয়া যাচ্ছে তাতে বলা হয়েছে; কংগ্রেস একা পেতে পারে ৯০ থেকে ১০০ টি আসন। ইউপিএ জোট পেতে পারে ১৫০ টি আসন।

ফালোডির সাট্টা বাজার পশ্চিমবঙ্গ নিয়েও ভবিষ্যৎ বাণী করেছে। তাদের রিপোর্ট অনুযায়ী; পশ্চিমবঙ্গে বিজেপি পেতে পারে ১৮ থেকে ২০ টি আসন। ওড়িশায় বিজেপি পাবে অনন্ত ১০ টি আসন। এখন দেখার এটাই, বিভিন্ন চ্যানেলের মত; সাট্টা বাজারের রিপোর্ট মেলে কিনা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন