ভোটের মধ্যেই কংগ্রেস ছেড়ে শিবসেনায় প্রিয়াঙ্কা চতুর্বেদী

521
ভোটের মধ্যেই কংগ্রেস ছেড়ে শিবসেনায় প্রিয়াঙ্কা চতুর্বেদী/The News বাংলা
ভোটের মধ্যেই কংগ্রেস ছেড়ে শিবসেনায় প্রিয়াঙ্কা চতুর্বেদী/The News বাংলা

অবশেষে জল্পনার অবসান। কংগ্রেস ছাড়লেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। কিছুদিন ধরেই উত্তরপ্রদেশের কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদীকে নিয়ে অস্বস্তিতে ছিল কংগ্রেস। দলের মহিলারা সম্মান পাচ্ছেন না, লুম্পেনরা দলের সম্পদে পরিনত হচ্ছে বলে নিজের দলেরই বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি। সেই মন্তব্য নিয়ে ক্রমশই অস্বস্তি বাড়ছিল। প্রিয়াঙ্কার দল ছাড়ায় এই মুহূর্তে চরম অস্বস্তিতে কংগ্রেস।

আরও পড়ুনঃ মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত বিজেপি নেত্রী সাধ্বী প্রজ্ঞা ভোটযুদ্ধকে ধর্মযুদ্ধ বললেন

শোনা যাচ্ছিল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। মহারাষ্ট্রের কোনো একটি কেন্দ্র থেকে তাকে প্রার্থী করা হতে পারে বলে জল্পনা চলছিল। সেকারণেই বেসুরো গাইছেন প্রিয়াঙ্কা, বলে অনেকের দাবি। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সাথেও তিনি যোগাযোগ রেখে চলছিলেন বলে খবর। বিজেপি শিবসেনা জোটের তরফে শিবসেনা প্রার্থী হিসেবেও তিনি দাঁড়াতে পারেন বলে সূত্রের খবর। অবশেষে সেই জল্পনা আরও জোরদার হতে চলেছে।

আরও পড়ুনঃ ভোটের দায়িত্বে থাকা অর্ণব রায়ের উধাও হওয়া ফিরিয়ে এনেছে রাজকুমার রায়ের স্মৃতি

দলে মাথায় উঠে গুরুত্ব পাচ্ছেন মহিলাদের অসম্মান করা ব্যক্তিরা, বুধবার কংগ্রেসের প্রথম সারির নেত্রী তথা উত্তরপ্রদেশের কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদীর এই অভিযোগের পরেই নড়েচড়ে বসে কংগ্রেস। বুধবার দলেরই কিছু সদস্যদের ওপর অভিযোগ তুলে ট্যুইট করেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুনঃ নদিয়ায় ইভিএমের দায়িত্বে থাকা নোডাল অফিসার নিখোঁজ, ভোটকর্মীদের মধ্যে চাঞ্চল্য

ট্যুইটে তিনি জানান, লুম্পেনরা আজকাল দলে বেশি অগ্রাধিকার পাচ্ছেন, কিন্তু যারা সব সময় দলের জন্য পরিশ্রম করছেন, তারা তাদের পরিশ্রমের প্রতিদান পাচ্ছেন না। দলের যারা তাকে হেনস্থা করেছিল, আজ তারাই দলের কাছে বেশি গুরুত্বপূর্ণ বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

আরও পড়ুনঃ ভোটের পরেও অশান্ত চোপড়ায় গুলির লড়াই, গুলিবিদ্ধ সপ্তম শ্রেণীর ছাত্র

উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মথুরায় গিয়ে দলেরই কিছু নেতার দ্বারা লাঞ্চনার শিকার হন কংগ্রেসের মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী। তারপর তাদের বিরুদ্ধে দলের হাইকমান্ডের কাছে অভিযোগ জানান তিনি। অভিযোগের তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় দল। সাময়িকভাবে দল থেকে তাদের বরখাস্ত করা হয়।

আরও পড়ুনঃ মমতার সভা আলো করে বসে দাগী সমাজবিরোধী, নির্বাচন কমিশনে গেল বিরোধীরা

কিন্তু কিছুদিন অতিক্রান্ত হতেই দলেরই সেই বরখাস্ত নেতারা বহাল তবিয়তে পুনরায় দলের কাজে অংশগ্রহণ করেন, আর তাতেই বেজায় অসন্তুষ্ট হয়েছেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। কংগ্রেসের তরফে জানা গেছে, অভিযুক্ত ব্যক্তিরা দলের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং তারা কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ঘনিষ্ঠ। উত্তরপ্রদেশে নির্বাচনে দেখভালের দায়িত্ব পেয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাই অভিযুক্তদের তিনি পুনরায় নিয়োগের ব্যবস্থা করেন। অবশেষে এই পুরো ঘটনায় অসন্তোষ প্রকাশ করে দল ছাড়লেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুনঃ ভুল করে বিএসপি কে ভোট না দিয়ে নিজের হাতের আঙুল কেটে প্রায়শ্চিত্ব
আরও পড়ুনঃ দুদফায় ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় তৃতীয় দফায় সব বুথেই কেন্দ্রীয় বাহিনী

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন