ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

773
ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের/The News বাংলা
ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের/The News বাংলা

অদৃষ্টের কি নির্মম পরিহাস। দেশের মিথ্যা দাবিতে প্রাণ গেল এক পাক যুদ্ধবিমান পাইলটের। দেশের মাটিতে নিজের দেশের মানুষের হাতে গণ ধোলাই খেয়ে প্রাণ হারালেন এক পাক এফ-১৬ যুদ্ধবিমান পাইলট। ভারতকে হেয় করতে গিয়ে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল ওই পাক পাইলটের।

আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের

ভারতীয় ভেবে নিজের দেশেই পাকিস্তানিদের গনপিটুনির শিকার, মৃত্যু এক এফ-১৬ পাইলটের। গণরোষের শিকার হয়ে অবশেষে মৃত্যু হল পাকিস্তানের এফ ১৬ যুদ্ধবিমানের পাইলটের। সৌজন্যে পাক অধিকৃত কাশ্মীরের উন্মত্ত জনতা।

আরও পড়ুনঃ মুখে শান্তির বাণী, কাশ্মীর সীমান্তে পাক গোলায় মায়ের সঙ্গে দুই শিশুর মৃত্যু

গত ২৮শে ফেব্রুয়ারি ভারত পাক সীমান্তে অঘোষিত যুদ্ধ জারির সঙ্গে সঙ্গেই সীমান্তের আবহাওয়া উত্তপ্ত হতে শুরু করে। ভারতের বিমান বাহিনীর পাক ভূখণ্ডে জঙ্গি ডেরায় হামলার জবাব দিতে ভারত ভূখণ্ডে ঢোকার চেষ্টা করে তিনটি পাক এফ ১৬ যুদ্ধবিমান। ভারতের তরফে মিগ ২১ ও সুখোই যুদ্ধবিমান নিয়ে পাক যুদ্ধবিমান গুলিকে ভারতের সীমানার বাইরে বের করে দেয়। এর মধ্যেই লাইন অফ কন্ট্রোল অতিক্রম করে নিজের মিগ ২১ যুদ্ধবিমান নিয়ে পাক সীমান্তের ভিতর ঢুকে পড়ে ভারতীয় বায়ুসেনার কমান্ডার অভিনন্দন বর্তমান।

আরও পড়ুনঃ জঙ্গিদের মদতদাতা পাক প্রধানমন্ত্রীকে নোবেল শান্তি পুরস্কার দেবার দাবি

এদিকে ভারতের আকাশ সীমা অতিক্রম করে ভারতে ঢুকে পড়ে পাকিস্তানের এফ ১৬ যুদ্ধবিমান। আকাশসীমা লঙ্ঘন করা মাত্রই ভারতীয় বায়ুসেনার তরফে মিগ ২১ বাইসন থেকে বিমান বিধ্বংসী মিসাইল ছুঁড়ে পাকিস্তানি এফ ১৬কে নামানো হয়। অন্যদিকে অভিনন্দন বর্তমান এর মিগ ২১ যুদ্ধবিমানকেও আকাশেই ধ্বংস করে দেয় একটি পাক এফ-১৬ যুদ্ধবিমান।

আরও পড়ুনঃ ভারতকে সাইকোলজিক্যাল ব্ল্যাকমেল, মুখ ও মুখোশের আড়ালে পাকিস্তান

আত্মরক্ষার জন্য যুদ্ধবিমানে আঘাত লাগা মাত্রই পাক এফ ১৬ এর পাইলট ও ভারতের মিগ ২১ এর পাইলট অভিনন্দন বর্তমান দুজনেই প্যারাশ্যুট নিয়ে বিমান থেকে নেমে যান। দুটি যুদ্ধবিমানের ধবংসাবশেষই পাক ভুখন্ডে পড়ে। এমনকি পাক পাইলট ও ভারতের পাইলট দুজনেই প্যারাশ্যুট নিয়ে পাক অধিকৃত কাশ্মীরেই নামেন।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

কিন্তু তাতেও পাইলটদের শেষ রক্ষা হয়নি। ভারতের পাইলট অভিনন্দন বর্তমান পাক জনতার হিংসার শিকার হন। মেরে তাঁর মুখ নাক ফাটিয়ে দেওয়া হয়। তবে কিছুক্ষণের মধ্যেই তাঁকে উদ্ধার করে নিজেদের ছাউনিতে নিয়ে যায় পাক সেনা। কিন্তু ভাগ্য ভাল ছিল না পাক পাইলট এর। স্থানিয় পাক জনতা তাকে ভারতীয় পাইলট মনে করে সম্মিলিত আক্রমন চালায়। গণরোষের শিকার হয়ে তাকে আশংকাজনক অবস্থায় তাকে পাক সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই অবস্থার অবনতি হয়ে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের

আসলে ২৮ শে ফেব্রুয়ারি ভারতের যুদ্ধবিমান মিগ ২১ এর পাইলট অভিনন্দন পাক সেনার হাতে পাকড়াও হবার পরে পাকিস্তানের তরফে দুইজন ভারতীয় পাইলটের আটক হবার কথা জানানো হয়। পরে যদিও পাকিস্তান ভোল বদল করে ১ জন পাইলটের আটকে রাখার কথাই স্বীকার করে। সম্ভবত, পাকিস্তানি সেনাবাহিনীও নিজেদেরই পাইলটকে ভারতীয় পাইলট ভেবে ভুল করে।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতীয় সেনার সাহস ও বীরত্ব দেখিয়ে দেশে ফিরলেন অভিনন্দন

ভারতকে হেয় করার চেষ্টার ফল হাতে নাতে পেল পাকিস্তান। দুইজন ভারতীয় পাইলটের আটক হবার মিথ্যা ঘোষণা প্রচার করার জন্যই পাক জনতা পাক পাইলটকেও ভারতের পাইলট হিসাবে ভুল করে। আর তার ফলেই নিজেদের পাইলটকেই গণধোলাই করে মেরে ফেলল পাকিস্তান। অদৃষ্টের কি নির্মম পরিহাস।

আরও পড়ুনঃ বন্দি হয়েও ভারতীয় বায়ুসেনা অভিনন্দন এর সাহস দেখে কেঁপে গেল পাকিস্তান
আরও পড়ুনঃ যা হয়েছে তা ট্রেলার, আসল ফিল্ম এখনও বাকি বললেন নরেন্দ্র মোদী
আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন