সাইকেল প্রতীকে ভোট দিতে বলায় প্রিসাইডিং অফিসারকে বেধড়ক মার বিজেপি কর্মীদের

572
সাইকেল প্রতীকে ভোট দিতে বলায় প্রিসাইডিং অফিসারকে বেধড়ক মার বিজেপি কর্মীদের/The News বাংলা
সাইকেল প্রতীকে ভোট দিতে বলায় প্রিসাইডিং অফিসারকে বেধড়ক মার বিজেপি কর্মীদের/The News বাংলা

উত্তরপ্রদেশের মোরদাবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত বেলারি কেন্দ্রের ২১ নং বুথে বেধড়ক পেটানো হল এক প্রিসাইডিং অফিসারকে। প্রিসাইডিং অফিসারের নাম মহম্মদ জুবায়ের। সমাজবাদী পার্টির সাইকেল প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের তিনি প্ররোচিত করছিলেন বলে অভিযোগ। নির্বাচন কমিশনের নির্দেশে তদন্ত শুরু করেছে পুলিশ।

বিজেপি সমর্থকদের অভিযোগ, প্রথম থেকেই মহিলা ভোটারদের তিনি প্রভাবিত করার চেষ্টা করছিলেন। মহিলাদের জোর করে অখিলেশ যাদবের দলের পার্টি প্রতীকে, মহম্মদ জুবায়ের ভোট দিতে জোর করছিলেন বলে তারা জানিয়েছেন। পুরো ঘটনাটিই ক্যামেরায় ধরা পড়ে। আর তারপরেই ক্ষুব্ধ বিজেপি সমর্থকরা মারধর করেন প্রিসাইডিং অফিসার মহম্মদ জুবায়েরকে।

এরপরেই মহম্মদ জুবায়েরকে ভোটের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। যদিও আক্রমনকারী বিজেপি কর্মীদের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কারা তাকে মারধর করল তা খুঁজে দেখছে পুলিশ।

বিজেপি কর্মীদের সাথে লাইনে দাঁড়িয়ে থাকা অনেক ভোটারও অভিযোগ করেছেন যে, জোর করে সমাজবাদী পার্টির সাইকেল প্রতীকে ভোট দিতে বলছিলেন অভিযুক্ত প্রিসাইডিং অফিসার। দেখা যায় মহিলাদের বুথের মধ্যেই কিছু বলছেন প্রিসাইডিং অফিসার মহম্মদ জুবায়ের। তারপরেই শুরু হয় বিক্ষোভ। এরপরেই ছবি দেখে প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন।

উত্তরপ্রদেশের ৭ দফা লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণ চলেছে আজ। তৃতীয় দফায় উত্তরপ্রদেশের ১০ টি লোকসভা আসনে ভোটগ্রহণ চলেছে, মোরদাবাদ যার মধ্যে একটি।

গতবারের বিজেপির জয়ী সাংসদ কুনওয়ার সরভেশ কুমার পুনরায় এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি লড়ছেন কংগ্রেস প্রার্থী ইমরান প্রতাপগারহী এবং সপা বসপা আরএলডির মনোনীত মহাজোট প্রার্থী এস টি হাসানের বিরুদ্ধে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন