ভোটের মধ্যেই মমতার সিনেমা আটকে দিল নির্বাচন কমিশন

655
ভোটের মুখে মমতার সিনেমা আটকে দিল নির্বাচন কমিশন/The News বাংলা
ভোটের মুখে মমতার সিনেমা আটকে দিল নির্বাচন কমিশন/The News বাংলা

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক জীবনের বিভিন্ন উত্থানের দিক নিয়ে উপস্থাপিত হতে যাচ্ছে বাঘিনী সিনেমা। কিন্তু ভোট চলাকালীন এই সিনেমার মুক্তি নিয়ে তৈরি হয় বিতর্ক। ভোট ময়দানে প্রভাব ফেলার কৌশল, এই অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় রাজ্যের বিরোধী দলগুলি।

অভিযোগ খতিয়ে ভোট ময়দানে যাতে সিনেমার প্রচার প্রভাব ফেলতে না পারে, সেজন্য মঙ্গলবার এই সিনেমার ট্রেলার তুলে নেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন।

সূত্রের খবর, যে কয়েকটি ওয়েবসাইটে সিনেমার ট্রেলার আপলোড করা হয়েছিল, সেগুলো সরিয়ে নেওয়ার জন্যেও নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ সাইকেল প্রতীকে ভোট দিতে বলায় প্রিসাইডিং অফিসারকে বেধড়ক মার বিজেপি কর্মীদের

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে এই সংক্রান্ত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ৩ রা মে বাঘিনী সিনেমাটির মুক্তি পাবে বলে ঠিক হয়েছিল আগেই। তৃণমূলের বিরুদ্ধে ভোটবাক্সে প্রভাব ফেলার চেষ্টার অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিরোধীরা। সিনেমাটি নিষিদ্ধ করারও দাবি তোলা হয়।

বিরোধীদের দাবি, এই সিনেমা হচ্ছে মুখ্যমন্ত্রীর বায়োপিক। ভোটের মধ্যে এই সিনেমার প্রচারে ভোটাররা প্রভাবিত হবেন, তাই ভোট না মেটা পর্যন্ত এই সিনেমার প্রদর্শন স্থগিত রাখার আবেদন জানানো হয়।

আরও পড়ুনঃ ক্ষমা চেয়েও আবার এক ভুল, রাহুলকে আদালত অবমাননার নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট

কিন্তু সিনেমাটি এখনও সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়নি। এই বিষয়ে ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন জানিয়েছেন, সেন্সর বোর্ডের ছাড়পত্র না পেলে সিনেমার বিষয়বস্তু না খতিয়ে ব্যবস্থা নেওয়া সম্ভব নয়। আপাতত ৩টি ওয়েবসাইটে প্রকাশিত ট্রেলার সম্প্রচার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষের মাঝে তৃতীয় দফায় ভোটের বলি এক ভোটার

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন