শঙ্কুর হাত ধরে পাঁচ হাজার টিএমসিপি যুব কর্মী সমর্থক বিজেপিতে

557
শঙ্কুর হাত ধরে ৫ হাজার টিএমসিপি সমর্থক বিজেপিতে/The News বাংলা
শঙ্কুর হাত ধরে ৫ হাজার টিএমসিপি সমর্থক বিজেপিতে/The News বাংলা

রাজ্যে এতদিন বিভিন্ন রাজনৈতিক দল থেকে বিগত উপ নির্বাচনগুলিতে দ্বিতীয় স্থানে উঠে আসা বিজেপিতে যোগদানের পালা চলছিল। সম্প্রতি বিভিন্ন সমীক্ষায় প্রকাশিত হয়েছে, রাজ্যে বড় রকমের থাবা বসাতে চলেছে বিজেপি। সেই ধারনাকে ফের সত্যি করেই এবার তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া শঙ্কুদেব পন্ডার হাত ধরে বিজেপিতে যোগ দিলেন তৃণমূল ছাত্র পরিষদের কয়েক হাজার কর্মী সমর্থক।

এই মুহূর্তে রাজ্যে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়াও প্রবলভাবে বইতে শুরু করেছে বলেই দাবী বিজেপির। সেদিক থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের প্রবনতাও বাড়ছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন দল ছেড়ে অন্য দলে সামিল হচ্ছেন বিভিন্ন দলের সমর্থকরা। তবে বিজেপিতে যোগদানের প্রবনতাই বেশি।

আরও পড়ুনঃ ভারতীয় না আমেরিকান, যাদবপুরে গ্রেট খালির ভোট প্রচার নিয়ে এবার জোর বিতর্ক

এবার সেই হাওয়ায় বড় ধরনের ফাটল ধরল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদে। সদ্য বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন তৃণমূল ছাত্র পরিষদ নেতা শঙ্কুদেব পন্ডার হাত ধরে এক ছাতার তলায় বিজেপিতে সামিল হলেন প্রায় ৫ হাজার ছাত্রছাত্রী। ভোটের মুখে এই দল পরিবর্তন কিছুটা হলেও বিজেপির ছাত্র আন্দোলনকে ভরসা দেবে, বলেই মনে করছে বিজেপি।

গতকাল শনিবার উত্তরবঙ্গের একাধিক কলেজ থেকে ৫ হাজার পড়ুয়া থেকে শিক্ষাকর্মী টিএমসিপি ছেড়ে বিজেপির পতাকা তুলে নেন এবং সংঘের ছাত্র সংগঠন এবিভিপি বা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে নাম লেখান। ভোটের পরও এই ভাঙন জারি থাকবে বলেই জানিয়েছেন শঙ্কুদেব পন্ডা।

আরও পড়ুনঃ মোদীর হেলিকপ্টারে তল্লাশি, সাসপেনশন তুলে নিয়ে বিভাগীয় তদন্তের নির্দেশ

আগামী দিনে ২৫০ থেকে ৩০০ টি কলেজে এবিভিপির সংগঠন খুলবে বলে জানান শঙ্কুদেব। টিএমসিপির সব সক্রিয় নেতাকর্মীরাই আগামী দিনে এবিভিপিতে যোগ দেবেন বলে জানান টিএমসিপির এই প্রাক্তন ছাত্রনেতা। এদিকে ভোট মিটে গেলেই তৃণমূলের মহাভাঙন অপেক্ষা করছে বলে জানান তিনি।

তবে শঙ্কুদেব পন্ডার এই দাবী উড়িয়ে দিয়েছে তৃণমূল। শঙ্কুদেব পন্ডার তৃণমূল ভাঙার কোন ক্ষমতাই নেই বলে জানিয়ে দিয়েছে তৃণমূল নেতারা। রাজ্যের ছাত্র ছাত্রীরা তৃণমূলের সঙ্গেই আছে সেটা বিভিন্ন আন্দোলনের পর একেবারেই পরিষ্কার বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস নেতারা।

আরও পড়ুনঃ সব মোদীই চোর, বক্তব্যের জেরে রাহুলকে সমন পাঠালো বিহারের আদালত

তবে এতেই ভবিষ্যতে তৃণমূল ছাত্র পরিষদে আরও ভাঙন ধরান সম্ভব বলেই মনে করছে বিজেপি ছাত্র সংগঠন। তবে সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছে তৃণমূল। শঙ্কুদেব পন্ডার এই কৃতিত্বকে একদম পাত্তা দিতেই রাজি নয় তৃণমূল ছাত্র সংগঠনও। ছাত্র সংগঠন যে ঘাসফুলের দখলেই থাকবে সেটা পরিষ্কার করে জানিয়ে দিয়েছে তারা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন