বাংলার সরকারি স্কুলেও ‘ডোনেশন’ দুর্নীতি, দিতে না পারায় ছাত্রের রেজিস্ট্রেশন আটকে

194
বাংলার সরকারি স্কুলেও 'ডোনেশন' দুর্নীতি, দিতে না পারায় ছাত্রের রেজিস্ট্রেশন আটকে
বাংলার সরকারি স্কুলেও 'ডোনেশন' দুর্নীতি, দিতে না পারায় ছাত্রের রেজিস্ট্রেশন আটকে

বাংলার সরকারি স্কুলেও ‘ডোনেশন’ দুর্নীতি, দিতে না পারায় ছাত্রের রেজিস্ট্রেশন আটকে দিল স্কুল কর্তৃপক্ষ। ডোনেশন দিতে না পারায় ছাত্রের উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন, আটকে দেওয়ার অভিযোগ সরকারি স্কুলের বিরুদ্ধে। উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন করতে গেলেই, দিতে হবে ১১৫০ টাকা। কিন্তু সরকারি স্কুলের উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন ফি হাজারের বেশি হয় কীভাবে? পূর্ব বর্ধমানের সিএমএস হাইস্কুলের বিরুদ্ধে, এই অভিযোগ তুলেছে একাদশ শ্রেণীর এক পড়ুয়ার পরিবার।

রাজ্য সরকারি স্কুলেও, রেজিস্ট্রেশন ফি-র আড়ালে ডোনেশন চাওয়ার অভিযোগ। দিতে না পারায় এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর রেজিস্ট্রেশনই, আটকে দেওয়া হয়েছে। ২৯ আগস্ট, উচ্চমাধ্যমিক রেজিস্ট্রেশনের নোটিস দেয়, সিএমএস কর্তৃপক্ষ। রেজিস্ট্রেশন ফি হিসেবে দিতে বলা হয়, ১ হাজার ১৫০ টাকা। স্কুলের একাদশ শ্রেণির এক পড়ুয়ার মা-এর অভিযোগ, ১০০০ টাকা ডোনেশন দেওয়ার ক্ষমতা নেই বলে জানালে, অভব্য আচরণ করেন প্রধান শিক্ষক।

আরও পড়ুনঃ বিধাননগর, বাগুইআটি, বসিরহাট, দুই ছাত্র খু’নে মমতার পুলিশের উদাসিনতা লজ্জাজনক

স্কুল কর্তৃপক্ষ স্পষ্ট করে জানায়, ১৫০ টাকা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন ফি, আর ১০০০ টাকা স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ডোনেশন দিতে হবে। সিএমএস হাইস্কুলের প্রধান শিক্ষক মিন্টু রায়ের দাবি, “ডোনেশন যাঁরা দিতে পেরেছেন, তাঁদের কাছেই নেওয়া হয়েছে। বাকিদের নেওয়া হয়নি”।

পড়ুয়ার পরিবার, বর্ধমান থানা ও জেলা স্কুল পরিদর্শকের কাছে, লিখিত অভিযোগ দায়ের করেছে। ২৬ সেপ্টেম্বর রেজিস্ট্রেশনের শেষ তারিখ। তার আগে স্কুল কাউন্সিলের বৈঠকে, বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন