যশবন্ত সিনহার পরে কি সুব্রহ্মণ্যম স্বামী, মোদীর ছাঁটাই করা নেতারা মমতার তৃণমূলে

48
যশবন্ত সিনহার পরে কি সুব্রহ্মণ্যম স্বামী, মোদীর ছাঁটাই করা নেতারা মমতার তৃণমূলে
যশবন্ত সিনহার পরে কি সুব্রহ্মণ্যম স্বামী, মোদীর ছাঁটাই করা নেতারা মমতার তৃণমূলে

যশবন্ত সিনহার পরে কি সুব্রহ্মণ্যম স্বামী, মোদীর ছাঁটাই করা নেতারা মমতার তৃণমূলে। বৃহস্পতিবার কলকাতা এসে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন সুব্রহ্মণ্যম স্বামী, তারপরেই তৃণমূলে যোগদান নিয়ে তুঙ্গে উঠেছে জল্পনা। এদিন নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন তিনি। বিজেপিতে মোদী-শাহর কড়া সমালোচক বলেই পরিচিত সুব্রহ্মণ্য়মের সঙ্গে, আধঘণ্টা কথা হয় মুখ্যমন্ত্রী মমতার। তবে কী নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে, এদিন জানা যায়নি। কিন্তু রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে, তাহলে কি বিজেপি ছেড়ে এবার তৃণমূলের পথে বিক্ষুব্ধ এই বিজেপি সাংসদ?

বিজেপি-তে থাকলেও, বরাবরই তৃণমূল নেত্রীর ভূয়সী প্রশংসা করতে দেখা গিয়েছে এই বর্ষীয়ান বিজেপি নেতাকে। এদিন নবান্নের বৈঠকের পর, তাই তাঁর ঘাসফুল শিবিরে যোগদান করার সম্ভাবনা নিয়ে জল্পনা তুঙ্গে। মোদী-শাহর আর এক কড়া সমালোচক, প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা অনেকদিন আগেই তৃণমূলে যোগ দিয়েছেন। সম্প্রতি রাষ্ট্রপতি নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিরোধীদের প্রার্থীও ছিলেন যশবন্ত।

আরও পড়ুনঃ ভূমিপুত্র না হলেও মিলবে ভোটাধিকার, জম্মু কাশ্মীরে বড় ঘোষণা নির্বাচন কমিশনের

দুবার বিজেপি মন্ত্রিসভার দায়িত্ব পেলেও, মোদীর নতুন মন্ত্রিসভায় ঠাঁই হয়নি সুব্রহ্মণ্যম স্বামীর। সমালোচকদের দাবি, সেই কারণেই তিনি এভাবে সরব মোদী ও কেন্দ্রের বিরুদ্ধে। এর আগেও পছন্দের মন্ত্রক না পেয়ে, সরকারের সমালোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে। গতবছর দলের জাতীয় কার্যসমিতির কমিটি থেকেও বাদ পড়তে হয়েছে ‘বিদ্রোহী’ সুব্রহ্মণ্যমকে। তারপর থেকেই বিরোধিতার সুর আরও চড়িয়েছেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন