“আপনি আইন জানেন না”, নিজের এজলাসেই আইনজীবীর আ’ক্রমণের মুখে বিচারপতি গাঙ্গুলি

78
"আপনি আইন জানেন না", নিজের এজলাসেই আইনজীবীর আ'ক্রমণের মুখে বিচারপতি গাঙ্গুলি

“আপনি আইন জানেন না”, নিজের এজলাসেই আইনজীবী অরুনাভ ঘোষের আ’ক্রমণের মুখে পড়লেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। টেট মামলার শুনানিতে বিচারপতি এবং আইনজীবীর এই বাকবিতণ্ডা ঘিরে, তীব্র উত্তেজনা তৈরি হল কলকাতা হাইকোর্টের এজলাসে। যা নজিরবিহীন। বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ছিল এই মামলার শুনানি। আর সেখানেই চরম বাদানুবাদে জড়ালেন, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং আইনজীবী অরুনাভ ঘোষ।

বিচারপতির সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান, আইনজীবী অরুণাভ ঘোষ। গোড়া থেকে কার্যত আক্রমণের ভঙ্গিতেই, আজ ছিলেন তিনি। বিচারপতির উদ্দেশ্যে আইনজীবী অরুণাভর বক্তব্য, “আপনি আইন জানেন না। আপনাকে কী করে ডিল করতে হয় জানি। কোর্টকে বাজার করবেন না”। পালটা অরুণাভর উদ্দেশ্যে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “আপনার বিরুদ্ধে রুল ইস্যু করে, আপনাকে জেলে পাঠাব”।

আরও পড়ুনঃ ‘কেউ ছাড় পাবে না’, আদালতেও কি হাত জোড় করে হু’মকি দিলেন পার্থ চট্টোপাধ্যায়

শেষে অবশ্য বর্ষীয়ান দুজনেই, ঝামেলা মিটিয়ে নেন। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “আপনি বর্ষীয়ান আইনজীবী। যা হয়েছে ভুলে যান। আমি কিছু মন্তব্য করেছি। ভুলে যান। আমি তুলে নিচ্ছি”। অরুণাভ বলেন, “আমি কিছু মনে রাখি না”।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও বলেন, “আমি আমার মন্তব্য তুলে নিচ্ছি। কল্যাণদার (কল্যাণ বন্দ্যোপাধ্যায়) কাছেও বলেছি। ভালবাসা থাকুক। ক্ষোভ রাখবেন না। যা হয়েছে ভুলে যান। আমিও ভুলে যাচ্ছি”। শেষে বিচারপতি হেসে অরুণাভকে দেখে হাতজোড় করেন। অরুণাভ ঘোষও উঠে দাঁড়িয়ে হাসেন, বিচারপতি গাঙ্গুলির দিকে তাকিয়ে। হাঁফ ছেড়ে বাঁচেন, আদালতের সবাই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন