বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুকআউট নোটিশ’ জারি কলকাতা পুলিশের

81
বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি কলকাতা পুলিশের
বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি কলকাতা পুলিশের

বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে; ‘লুকআউট নোটিশ’ জারি কলকাতা পুলিশের। বাংলাতেও বিপদ বাড়ছে নূপুর শর্মার। নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে, ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের; কড়া সমালোচনার মুখে পড়েছেন তিনি। তারপরেই আরও বিপাকে পড়লেন; বিজেপি থেকে বহিষ্কৃত এই নেত্রী।
শনিবার তাঁর বিরুদ্ধে ‘লুকআউট নোটিশ’; জারি করল কলকাতা পুলিশ।

নূপুর শর্মাকে কলকাতা পুলিশ একাধিকবার ডেকে পাঠিয়েছিল। কিন্তু তিনি নানা অজুহাত দেখিয়ে; একবারও কলকাতা পুলিশের মুখোমুখি হননি। তাই সুপ্রিম কোর্টের মন্তব্যের পরই; লুকআউট সার্কুলার জারি করা হল কলকাতা পুলিশের তরফে। তবে বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মা, কলকাতা পুলিশের ডাকে হাজিরা দিতে; আরও সময় চেয়েছেন, বলেই জানিয়েছেন।

আরও পড়ুনঃ মা’ওবা’দীদের নামে হু’মকি চিঠি দিয়ে, টাকা আদায় ‘খোদ’ রাজ্য পুলিশের

বিতর্কসভায় নবীকে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য; গোটা দেশে অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছিল। আর তার জেরে গোটা দেশজুড়ে দেখা দিয়েছিল; বিভিন্ন ধর্মীয় গণ্ডগোল। সেই অশান্তি থেকে বাদ যায়নি পশ্চিমবঙ্গও। শুক্রবার শীর্ষ আদালতের তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয় নূপুরকে। সুপ্রিম কোর্ট স্পষ্ট জানায়; দেশে সাম্প্রতিক যে হিংসা ও অশান্তির পরিবেশ তৈরি হয়ছে; তার জন্য দায়ী শুধুই নূপুর শর্মা। এই জন্য প্রকাশ্যে সমস্ত দেশবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত। তারপরেই শনিবার বিজেপির এই সাসপেন্ড নেত্রীর বিরুদ্ধে; লুকআউট সার্কুলার জারি করল কলকাতা পুলিশ।

আরও পড়ুনঃ কলেজে অনলাইনে ভর্তি নয়, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য, ফের দুর্নীতির আশঙ্কায় শিক্ষাবিদরা

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে; পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় বিক্ষোভ প্রদর্শন হয়। হাওড়া-সহ বেশ কয়েকটি এলাকায়; আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। কলকাতার আমহার্স্ট স্ট্রিট; বড়তলা ও নারকেলডাঙা থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। কলকাতা পুলিসের তরফে; একাধিকবার সমন পাঠিয়ে ডাকা হয় নূপুরকে ৷ কিন্তু প্রতিবারেই তিনি সময় চেয়ে জেরা এড়িয়ে গেছেন।

সুপ্রিম কোর্টের মন্তব্যের পরেই; নুপুরকে গ্রেফতারের দাবি উঠেছে তৃণমূল কংগ্রেস ও সিপিএমের তরফে। আর তারপরই; শনিবার কলকাতা পুলিশ জারি করেছে লুকআউট সার্কুলার। কলকাতা পুলিসের এই পদক্ষেপে; ঘোর বিপাকে বিজেপির বহিষ্কৃত দলীয় মুখপাত্র নূপুর শর্মা। বারবার ডাকা সত্ত্বেও, হাজিরা না দেওয়াতেই এই ‘লুকআউট নোটিশ’ জারি; কলকাতা পুলিশ সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন