‘নুপূর শর্মা’ নামের আড়ালে পা’ক জ’ঙ্গিদের প্রশ্রয় দিচ্ছে কারা, খুঁজে বের করবে এনআইএ

142
'নুপূর শর্মা' নামের আড়ালে পা'ক জ'ঙ্গিদের প্রশ্রয় দিচ্ছে কারা
'নুপূর শর্মা' নামের আড়ালে পা'ক জ'ঙ্গিদের প্রশ্রয় দিচ্ছে কারা

‘নুপূর শর্মা’ নামের আড়ালে; পা’ক জ’ঙ্গিদের প্রশ্রয় দিচ্ছে কারা; খুঁজে বের করবে এনআইএ। রাজস্থানের উদয়পুর শহরে হিন্দু দর্জি কানহাইয়ালাল সাহু-কে; নি’র্ম’মভাবে গলা কে’টে হ’ত্যা করা হয়। যার জেরে গোটা রাজস্থানে উত্তে’জনা ছড়িয়ে পড়ে। নূপুর শর্মাকে সমর্থন করে সোশ্যাল মাধ্যমে পোস্ট করায়; গলা কে’টে ফেলা হয় ওই হি’ন্দু ব্যক্তির। পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে খু’নি’রা বলেছিল; “ইস’লামের অবমাননার প্রতি’শোধ নিচ্ছে তারা”। এই ঘটনায় এনআইএ-কে তদন্তের ভার দিয়েছে কেন্দ্রীয় সরকার।

কানহাইয়ালাল সাহুকে হ’ত্যার ঘটনায়; এবার সামনে এল আরেক চাঞ্চ’ল্যকর তথ্য। হত্যাকারীদের সঙ্গে সরাসরি পা’ক-যোগ পেলেন তদ’ন্তকারীরা। একই সঙ্গে পরিষ্কার জানিয়ে দেওয়া হল; “সা’ম্প্রদা’য়িক হিং’সা নয়; উদয়পুর হ’ত্যাকা’ণ্ডের পেছনে রয়েছে জ’ঙ্গি’যোগ”। এই ঘটনায় দুই আত’তায়ীকে; গ্রেফতার করেছে পুলিশ। ঘাউস মহম্মদ এবং রিয়াজ গব্বর বা মহম্মদ রিয়াজ আখতারি নামের দুই খু’নিকে; ইতিমধ্যেই এনআইএ-এর হাতে তুলে দেওয়া হয়েছে।

দুই আ’সামির মধ্যে একজন পাকিস্তানে গিয়েছিল। রাজস্থানের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রাজেন্দ্র যাদব জানিয়েছেন; “অভিযুক্ত ঘাউস মহম্মদ ২০১৪-১৫ সালে, ৪৫ দিন টানা পা’কিস্তানে জ’ঙ্গি প্রশিক্ষণ নিয়েছে; এরপর কয়েকদিন আরব এবং নেপালেও প্রশিক্ষণ নিয়েছে সে। দুজনেই জ’ঙ্গিদের স্লি’পার সে’ল হিসাবে; কাজ করত বলেই তদন্তের রিপোর্ট।

আরও পড়ুনঃ বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুকআউট নোটিশ’ জারি কলকাতা পুলিশের

২৬/১১, মুম্বই হা’মলার ভয়’ঙ্কর স্মৃতি; সবাইকে মনে করাতে; কানহাইয়ালালের খু’নিদের বাইকের নম্বর প্লেটেও লেখা ২৬-১১। অভি’যুক্ত মহম্মদ রিয়াজের বাইকের নাম্বার প্লেটের নাম্বারই; চমকে দিল সবাইকে। খু’নির বাইকে নাম্বার প্লেটে লেখা নাম্বারটি হল ২৬-১১; যা দেখলেই টাটকা হয়ে ওঠে মুম্বই হা’মলার ভয়া’বহ স্মৃতি। আরটিও অফিস-কে ৫ হাজার টাকা ঘু’ষ দিয়ে; এই স্পেশাল নাম্বার নিয়েছিল সে। মুম্বইয়ে না’রকী’য় হা’মলার স্মৃতি উ’স্কে দিতেই, এই নম্বর ব্যবহার করেছিল; অভিযুক্ত মহম্মদ রিয়াজ আখতারি ও মহম্মদ ঘাউস।

তদন্তে প্রমাণ হয়েছে, মহম্মদ রিয়াজ আখতারি ও মহম্মদ ঘাউস; দুজনেই প্রতিবেশী দেশটির স্লি’পার সে’ল। ঘাউস মহম্মদ সরাসরি পা’কিস্তানে গিয়ে; ট্রেনিং নিয়ে এসেছে। ঘুমিয়ে থাকা জ’ঙ্গিদের, নির্দিষ্ট সময়ে বড় অ্যাক’শনের জন্য জাগিয়ে তোলা হয়। কিন্তু নুপূর শর্মা এপিসোডের পর; এই রিয়াজ আর ঘাউস আর চুপ করে ভিড়ে মিশে থাকতে পারেনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন