বিজেপি লোকসভায় কটা আসন জিতলে, কান ধরে ওঠবস করার চ্যালেঞ্জ ছুঁড়লেন ফিরহাদ হাকিম

77
কান ধরে ওঠবস করবেন! চ্যালেঞ্জ ছুঁড়লেন ফিরহাদ হাকিম
কান ধরে ওঠবস করবেন! চ্যালেঞ্জ ছুঁড়লেন ফিরহাদ হাকিম

কান ধরে ওঠবস করার চ্যালেঞ্জ ছুঁড়লেন ফিরহাদ হাকিম। ‘কান ধরে ওঠবস করবেন’! চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা বন্দ্যোপাধ্যায় এর মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু এই ধরনের অদ্ভুত চ্যালেঞ্জ কেন করলেন; রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম? আসলে লোকসভা ভোট নিয়ে বিজেপিকে এই ধরনের; চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। ‘আগামী ২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপি ২৫টি আসন পাবে’; বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্তের সেই দাবিকে চ্যালেঞ্জ করে, কলকাতার মেয়র বলেন; “লোকসভা ভোটে বাংলায় বিজেপি যদি ২৫ আসন পায়; আমি তাহলে কান ধরে ওঠবোস করব”। আগামী লোকসভা ভোটে; বিজেপি শূন্য পাবে বলেও দাবি করেন তিনি।

বাংলা বিধানসভা নির্বাচনের সময়, বিজেপির জনপ্রিয় শ্লোগান ছিল; “আব কি বার, দোশো পার”। কিন্তু বিধানসভার নির্বাচনের রেজাল্টের পরে; বাংলা নিয়ে বিজেপির মোহ ভঙ্গ হয়েছিল। একশোর গণ্ডিও পার করতে পারেনি বিজেপি। এবারে ২০২৪ লোকসভা নির্বাচনে, বিজেপি বাংলা থেকে অন্তত ২৫টি আসন পাবে বলে; দলীয় কর্মীদের উৎসাহিত করছেন, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই প্রসঙ্গেই সুকান্ত মজুমদারকে তোপ দেগে ফিরহাদের মন্তব্য; “বিজেপি যদি ২৫টি আসন না পায়; তাহলে রাজনীতি ছাড়তে হবে সুকান্তকে”।

আরও পড়ুনঃ বিতর্কিত মন্তব্যের জের, নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুকআউট নোটিশ’ জারি কলকাতা পুলিশের

শনিবার কলকাতা পুরসভায় ‘টক টু মেয়র’ অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানেই ফিরহাদের বলেন; এবার বিজেপি শূন্য পাবে; লিখে রাখুন। আগেরবার ধুয়ো তুলে কিছু আসন পেলেও; এবার বিজেপি একটা আসনও পাবে না বলে দাবি ফিরহাদ হাকিমের। ২০১৯ এর লোকসভা নির্বাচনে রেকর্ড ১৮টি আসন; বাংলা থেকে জেতে গেরুয়া শিবির।

আরও পড়ুনঃ মা’ওবা’দীদের নামে হু’মকি চিঠি দিয়ে, টাকা আদায় ‘খোদ’ রাজ্য পুলিশের

এদিন ফিরহাদের দাবি; “মানুষ বিজেপিকে আর বিশ্বাস করে না”। এরপরই ফিরহাদের চ্যালেঞ্জ, “সুকান্তবাবু লিখে দিক বিজেপি যদি ২৫ আসন না পায়; তাহলে উনি কী করবেন। লিখে দিক, উনি রাজনীতি ছেড়ে দেবেন। কান ধরে ওঠবোস করবেন। আমি তো বলছি, বিজেপি বাংলায় ২৫টি আসন পেলে; কান ধরে ওঠবোস করব”। এর আগেও তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল; এইরকম ভোটের চ্যালেঞ্জ নিয়ে হেরে গিয়েছিলেন; কিন্তু দাবি অনুযায়ী কথা রাখেননি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন