তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীদের সম্পত্তির পাল্টা, বাম বিজেপির ১৭ জন নেতার সম্পত্তি

62
তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীদের সম্পত্তি পাল্টা, বাম বিজেপির ১৭ জন নেতার সম্পত্তি
তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীদের সম্পত্তি পাল্টা, বাম বিজেপির ১৭ জন নেতার সম্পত্তি

তৃণমূলের ১৯জন নেতা-মন্ত্রীদের সম্পত্তির পাল্টা, বাম-বিজেপির ১৭জন নেতা-নেত্রীর সম্পত্তি। তৃণমূলের ১৯জন নেতা-মন্ত্রীদের সম্পত্তি বৃদ্ধির মামলা নিয়ে, রাজ্যে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। মামলা থেকে ইডি-কে বাদ দিতে, আদালতে আবেদন করেছেন তৃণমূলের মন্ত্রীরা। এবার বিরোধী দলের সাংসদ-বিধায়কদের বিরুদ্ধেও, সম্পত্তি বৃদ্ধির একটি নতুন জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলায় বিরোধী বাম-বিজেপির মোট ১৭জন নেতা-নেত্রীর নাম রয়েছে।

তালিকায় রয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির প্রাক্তন সভাপতি, বর্তমানে কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ থেকে শুরু করে সিপিএম রাজ্য সাধারণ সম্পাদক মহম্মদ সেলিম ও কংগ্রেস নেতা আব্দুল মান্নানের নামও। ওই তালিকায় তৃণমূলের দুই সাংসদেরও নাম রয়েছে। তাঁরা হলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী এবং তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ যশবন্ত সিনহার পরে কি সুব্রহ্মণ্যম স্বামী, মোদীর ছাঁটাই করা নেতারা মমতার তৃণমূলে

হাইকোর্টে জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন সুজিত গুপ্ত। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে, আগামী সপ্তাহে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

তালিকায় রয়েছেন, হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টেপাধ্যায়, বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, কুমারগ্রামের বিজেপি বিধায়ক মনোজকুমার ওরাওঁ, কোচবিহার দক্ষিণ বিধায়ক মিহির গোস্বামী, আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল, বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য, সিপিএমের প্রাক্তন বিধায়ক তন্ময় ভট্টাচার্য, বিজেপি নেতা শীলভদ্র দত্ত, বিশ্বজিৎ সিংহ, অনুপম হাজরা, জিতেন্দ্র তিওয়ারি। আদালতে হলফনামা জমা দিয়ে মামলাকারীর দাবি, ২০০৬-২০২১ সালের মধ্যে এদের সবার সম্পত্তি কয়েকশো গুণ বেড়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন