বাড়ি ভাংচুর, থানায় এফআইআর, বিজেপির অর্জুনকে শিক্ষা দিতে উদ্যোগী তৃণমূল

574
বাড়ি ভাংচুর, থানায় এফআইআর, বিজেপির অর্জুনকে শিক্ষা দিতে উদ্যোগী তৃণমূল/The News বাংলা
বাড়ি ভাংচুর, থানায় এফআইআর, বিজেপির অর্জুনকে শিক্ষা দিতে উদ্যোগী তৃণমূল/The News বাংলা

লোকসভা ভোটের আগে বড়সড় সাফল্য পেয়েছে বিজেপি। ভাটপাড়ার দাপুটে নেতা ও বিধায়ক অর্জুন সিং ঘাসফুল ছেড়ে পদ্মফুলে। অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়েও নিতে পারে বিজেপি, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। ২০০১ সাল থেকে ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। অর্জুনের দল পরিবর্তনের পরেই তাকে ওপেন চ্যালেঞ্জ দিয়েছেন অভিষেক। আর শনিবার তাঁর বাড়ি ভাংচুর ও সেই সঙ্গে থানায় এফআইআর করে বিজেপির অর্জুনকে শিক্ষা দিতে উদ্যোগী হল তৃণমূল।

আরও পড়ুনঃ তারকা যুদ্ধে বিজেপির বাজি শ্রাবন্তী, অগ্নিমিত্রা, চলছে জোর জল্পনা

না না করে, বারবার অস্বীকার করেও শেষ পর্যন্ত বিজেপিতে অর্জুন। মমতার প্রার্থী তালিকা প্রকাশের পর প্রথম প্রকাশ্যে বিদ্রোহী হলেন অর্জুন সিং। যেখানেই রাজনৈতিক ব্যক্তিদের বাদ দিয়ে অন্য পেশার মানুষদের জোর করে চাপিয়ে দেওয়া হয়েছে সেখানেই নেতা কর্মীদের মধ্যে চলছে বিদ্রোহ, এমনটাই বিভিন্ন জেলা সূত্রে খবর। যদিও প্রকাশ্যে নেত্রীর বিরুদ্ধে মুখ খুললেন একমাত্র অর্জুন সিং।

আরও পড়ুনঃ মা মাটি মানুষ এখন শুধুই মানি মানি মানি

বারাকপুর কেন্দ্রে এবার লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী হওয়ার জন্য দাবি করেছিলেন অর্জুন। কিন্তু এবারও দীনেশ ত্রিবেদীর উপরই আস্থা রাখেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর এই সিদ্ধান্তের পরই বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। আর তারপরেই তাকে আক্রমণ করেছে তৃণমূল।

আরও পড়ুনঃ মমতারই পুরোনো অস্ত্রে তাকে ভোটযুদ্ধে চরম সমস্যায় ফেললেন মুকুল

প্রথমেই বারাকপুর নিয়ে অর্জুনকে চ্যালেঞ্জ দেন অভিষেক। দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাবার চ্যালেঞ্জ। “একটা ভোট কম পেলে আমায় বলবেন”, অর্জুন সিংকে ওপেন চ্যালেঞ্জ দিয়েছেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বারাকপুরে ২ লাখের বেশি ভোটে জিতবে দীনেশ ত্রিবেদী, একটা ভোটও কম হবে না বলেই জানিয়ে দেন তিনি। আর তারপরেই অর্জুন বিরোধীদের দলে টানতে শুরু করে তৃণমূল।

আরও পড়ুনঃ মিমি নুসরত এর চরিত্র নিয়ে কটাক্ষ বিতর্কে জড়ালেন দিলীপ ঘোষ

দলবদল নিয়ে অর্জুনকে কার্যত পাল্টা জবাব দেয় তৃণমূল। অর্জুন সিংয়ের বিজেপিতে যোগদানের পরের দিনই শুক্রবার, সিং পরিবারের দুই সদস্য তৃণমূলে যোগ দেন। ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন বারাকপুর মহকুমায় বিজেপির সম্পাদক প্রমোদ সিং ও সিপিএম নেতা সঞ্জয় সিং। আর শনিবারই বিজয়গরে অর্জুন সিং এর বাড়িতে ও তাঁর ঘনিষ্ঠদের বাড়িতে হামলা ও ভাংচুর চালায় তৃণমূল কর্মী সমর্থকরা, এমনটাই অভিযোগ। ভাঙা হয় গাড়ি। ভাংচুর হয় অর্জুন ঘনিষ্ঠ একজনের বাড়িতেও। অভিযোগের তীর একদিন আগে তৃণমূলে যোগ দেওয়া সঞ্জয় সিং এর বিরুদ্ধেই।

আরও পড়ুনঃ অর্জুনকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের, দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাব

এখানেই থেমে না থেকে দলের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে এবার থানায় অভিযোগ দায়ের করলেন তৃণমূলের এক যুব নেতা। টিটাগড় থানায় অর্জুন সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। বিজেপিতে যোগ দিয়েই মমতার দলকে কটাক্ষ করে অর্জুন বলেছিলেন, “আগে তৃণমূলের স্লোগান ছিল মা-মাটি-মানুষ, এখন শুধুই মানি-মানি-মানি”। অর্জুনের এই মন্তব্যের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের করেছেন সম্রাট তপাদার নামে তৃণমূলের এক যুব নেতা। এই প্রসঙ্গে সম্রাট বলেছেন, “এই মন্তব্য করে মা-মাটি-মানুষকে অপমান করেছেন অর্জুন সিং। তাই থানায় ওঁর নামে লিখিত অভিযোগ জানিয়েছি”।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

প্রসঙ্গত, বিজেপিতে অর্জুনের যোগদানের পরই নড়েচড়ে বসে তৃণমূল নেতৃত্ব। অর্জুনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে শুক্রবারই তাঁকে দল থেকে ৬ বছরের জন্য সাসপেন্ডও করা হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ভাটপাড়ার পুরপ্রধান ও বিধায়ক পদের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন পার্থ। দলের মহাসচিবের এই মন্তব্যের পরই টিটাগড় থানায় অর্জুনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

আরও পড়ুনঃ অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি
আরও পড়ুনঃ ম্যায় ভি চৌকিদার হু, আমজনতাকে ভোটের স্লোগান জানিয়ে দিলেন মোদী
আরও পড়ুনঃ ৪২টি কেন্দ্রে জেতানোর প্রার্থী নেই, অন্য দল থেকে আসা নেতার ভরসায় দিলীপ
আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির
আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন