নন্দীগ্রামের সমবায় ভোটে শুভেন্দুকে ‘গো-হারান’ হারাল তৃণমূল

204
নন্দীগ্রামের সমবায় ভোটে শুভেন্দুকে গো-হারান হারাল তৃণমূল
নন্দীগ্রামের সমবায় ভোটে শুভেন্দুকে গো-হারান হারাল তৃণমূল

নন্দীগ্রামের সমবায় ভোটে, শুভেন্দুকে ‘গো-হারান’ হারাল তৃণমূল। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর খাসতালুকে, লজ্জাজনক-ভাবে হারল বিজেপি। রবিবার নন্দীগ্রামের বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার, সমবায়ের ৫২টি আসনের মধ্যে ৫১টিতেই নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল। একটিতে জয়লাভ করেছে সিপিএম। নিজের নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামে বহু চেষ্টাতেও, সমবায় ভোটে দলের খাতা খোলাতে পারলেন না বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শূন্য আসনে ফিরলেন তিনি।

একুশের বিধানসভা নির্বাচনে অন্যতম আসন ছিল এই নন্দীগ্রাম। কারণ সেখান থেকে লড়াই করেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিপরীতে ছিলেন বহুদিনের বিশ্বস্ত সঙ্গী, সদ্য দলবদলে বিজেপিতে যাওয়া শুভেন্দু অধিকারী। একুশের নির্বাচনে, সবার পাখির চোখ ছিল নন্দীগ্রাম। মমতা ও শুভেন্দু দুজনের কাছেই সেটা ছিল ‘প্রেসটিজ ফাইট’। কিন্তু সেই নির্বাচনে শুভেন্দু অধিকারীর কাছে, সামান্য ভোটে হেরে গেছিলেন তৃণমূল সুপ্রিমো। এবার সেই এলাকায় সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে, বিজেপিকে ‘ক্লিন বোল্ড’ করে দিল তৃণমূল।

আরও পড়ুনঃ ‘চুরি কাণ্ড’ ঝেড়ে ফেলে ‘ছাপ্পা ফর্মে’ ফিরল তৃণমূল, রাজ্যের দুটি পুরসভায় আজ ভোট চলছে

রবিবার নন্দীগ্রামে কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন ঘিরে, সকাল থেকেই টানটান উত্তেজনা ছিল। মোতায়েন করা হয়েছিল বিশাল পুলিশ বাহিনী। ভোট গণনায় দেখা যায়, ৫২টির মধ্যে ৫১টি আসনেই তৃণমূল সমর্থিত প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হয়েছেন। এই জয়ের পর তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র জানান, “বিজেপির পায়ের তলা থেকে মাটি সরছে, সমবায় নির্বাচনের এই ফল তার প্রমাণ”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন