বউকে না জানিয়েই কি শ্বশুরবাড়িতে আত্মগোপন, অফিসার উধাও রহস্যে সিআইডি

554
একের পর এক মিথ্যা বলে গোটা বাংলাকে আশঙ্কায় রাখার শাস্তি কি পাবেন অর্ণব অনিশা/The News বাংলা
একের পর এক মিথ্যা বলে গোটা বাংলাকে আশঙ্কায় রাখার শাস্তি কি পাবেন অর্ণব অনিশা/The News বাংলা

অবশেষে খোঁজ মিললো নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়ের। বৃহস্পতিবার সকালে হাওড়া থেকে অর্ণবকে উদ্ধার করে সিআইডি। অর্ণবকে উদ্ধার করে পুলিশ তাকে নিয়ে যায় তার শ্বশুরবাড়িতে। আর প্রশ্ন উঠছে এখানেই। তবে কি এতদিন নিখোঁজ নোডাল অফিসার নিজের শ্বশুরবাড়িতেই আত্মগোপন করে ছিলেন অর্ণব রায় ?

জেলায় ভোটের প্রস্তুতি যখন তুঙ্গে ঠিক তখনই ঠিক এক সপ্তাহ আগে কাউকে কিছু না জানিয়ে নিখোঁজ হয়ে যান কৃষ্ণনগর ও রানাঘাট লোকসভা কেন্দ্রের ইভিএম ও ভিভিপ্যাডের ওসি অর্ণব রায়। রাতেই পরিবারের তরফ থেকে পুলিশকে জানানো হয় তার নিখোঁজ হবার কথা।
নিখোঁজ ডাইরিও করা হয় পুলিশের তরফ থেকে।

আরও পড়ুনঃ হাওড়া থেকে উদ্ধার নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়

অর্ণব রায়ের বাবা সংবাদমাধ্যমকে জানায় এর আগেও নোডাল অফিসার অর্ণব রায় কাউকে না জানিয়ে বাড়ি থেকে চলে গিয়েছিল। পরে আবার নিজেই যোগাযোগ করে ফিরে আসেন তিনি। এরপরেই রাজ্যের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক জানান “ব্যক্তিগত কারণে হতাশার কারণে তিনি চলে গেছেন”। নদিয়ার জেলা প্রশাসনের তরফ থেকেও এই কথাই জানানো হয় যে ব্যক্তিগত কারণেই নিখোঁজ হন তিনি।

আরও পড়ুনঃ নভেম্বরেই বাংলায় বিজেপি সরকার, ভোটের পরেই ১২০ বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে

এরপরেই অর্ণব রায়ের স্ত্রী অনিশা জশ অভিযোগ করেন প্রশাসনের অকর্মণ্যতা নিয়ে। নিজের ফেসবুক পেজেও তিনি এই ব্যক্তিগত হতাশার তত্ত্বকে উড়িয়ে দিয়ে প্রশাসনকেই দায়ী করেন। তিনি দাবি করেন যেহেতু প্রশাসন তার স্বামীকে উদ্ধার করতে পারছেন না তাই তারা তাদের স্বামী স্ত্রীর বা পারিবারিক সমস্যার কথা বলছেন।

সংবাদমাধ্যমের সামনেও গত এক সপ্তাহে বহুবার অর্ণব রায়ের স্ত্রী কে কাঁদতে কাঁদতে বলতে দেখা গেছে তার স্বামীকে যেন ফিরিয়ে দেওয়া হয়। তিনি দাবি করেন যেদিন অর্ণব রায় নিখোঁজ হয়েছে সেদিনও তারা ছয় বার ফোনে কথা বলেছেন। তার কোন মানসিক সমস্যা ছিল না, ছিল না নিজেদের মধ্যে কোন সমস্যা।

আরও পড়ুনঃ নভেম্বরেই বাংলায় বিজেপি সরকার, ভোটের পরেই ১২০ বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে

ভোটের আগে জেলার নোডাল অফিসারের নিখোঁজের নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধ পেতে শুরু করেছিল নদিয়া জেলার বিরোধী দলের নেতারা। নদিয়া জেলাশাসক ও রিটার্নিং অফিসার সুমিত গুপ্তার সঙ্গে নোডাল অফিসার অর্ণব রায়ের সম্পর্ক ভাল ছিল না বলেও গুজব উড়েছিল। যদিও বিষয়টি অস্বীকার করেন জেলাশাসক। তাঁর দাবি, জেলার নোডাল অফিসারের সঙ্গে তাঁর কোনও যোগাযোগই ছিল না।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচারে বাংলাদেশী বিতর্ক, প্রধানমন্ত্রীর প্রচারে কানাডিয়ান কেন

সিআইডির তৎপর অফিসাররা এদিন অর্ণবকে হাওড়ার যে অঞ্চল থেকে উদ্ধার করেছে সেখানেই অর্ণবের শ্বশুরবাড়ি। আপাতত সিআইডি অফিসাররা নোডাল অফিসার অর্ণব রায়কে তাঁর হাওড়ার শ্বশুরবাড়িতে রেখেছেন। খবর দেওয়া হয়েছে তাঁর স্ত্রী আনিশা জশকেও।

প্রশ্ন উঠছে এতদিন স্ত্রীর বাপেরবাড়িতেই কি আত্মগোপন করে ছিলেন অর্ণব রায় ? তাহলে কেন খবর দেওয়া হয়নি তাঁর স্ত্রীকে ? নাকি সবটাই জানতেন আনিশা জশ ? ভোটের মাঝে নির্বাচন কমিশনকে চাপে ফেলে নোডাল অফিসারের এই অন্তর্ধান কি শুধুই পারিবারিক সমস্যা, নাকি নির্বাচন কমিশনকে চাপে ফেলার কোন ষড়যন্ত্র ?

এই ব্যাপারে কড়া পদক্ষেপ নিতে চলেছে নির্বাচন কমিশন। জিজ্ঞাসাবাদ করা হবে অর্ণব রায় ও তাঁর স্ত্রী অনিশা জশকে। তদন্তে যদি পারিবারিক তত্ত্বের কথাই প্রমাণ হয় তাহলে নির্বাচন কমিশনের চরম শাস্তির মুখে পরতে পারেন অর্ণব রায়।

আরও পড়ুনঃ ভোটের ৫ দিন আগে প্রকাশ্যে দিনের আলোয় তৃনমুলের অস্ত্র ও বাইক মিছিল বীরভূমে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন