বড় ভাঙন তৃণমূলে, বিধায়ক, জেলা সভাপতি, জেলা সভাধিপতি বিজেপিতে, জেলাপরিষদও গেরুয়া দখলে

573
তৃণমূল জেলা সভাপতি, জেলা সভাধিপতি বিজেপিতে, জেলাপরিষদও গেরুয়া শিবিরের দখলে/The News বাংলা
তৃণমূল জেলা সভাপতি, জেলা সভাধিপতি বিজেপিতে, জেলাপরিষদও গেরুয়া শিবিরের দখলে/The News বাংলা

পুরসভার পর এবার জেলাপরিষদ। তৃণমূলের হাত থেকে; বাংলার একটি জেলাপরিষদ ছিনিয়ে নিল গেরুয়া শিবির। রাজনৈতিক মহলে জোড় আলোড়ন। তৃণমূলের হাত থেকে; দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ ছিনিয়ে নিল বিজেপি। কালীঘাট থেকে মুখ ফিরিয়ে; বিপ্লব ঝড় উঠল; এখন দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গ অভিমুখে। জল্পনা সত্যি করে; দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র; সোমবার যোগ দিলেন বিজেপিতে।

১৮ সদস্যের দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ। সোমবার দিল্লিতে ১৮ জন সদস্যের মধ্যে ১০ জনই যোগ দেন বিজেপিতে। আরও ৪ জনের যোগদানের সম্ভাবনার কথা বলেন মুকুল রায়। জেলাপরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ প্রবীর রায়; সহ সভাধিপতি ললিতা টিগগা; শ্যামল সাহা ও বিশ্বনাথ পাহান ছাড়া; সবাই-ই এদিন দিল্লিতে গিয়ে যোগ দিলেন গেরুয়া শিবিরে। জেলা সভাধিপতি লিপিকা রায়ও ওইদিন বিজেপিতে যোগ দিয়েছেন।

আরও পড়ুন রাজনৈতিক বন্দি হিসাবে, জেলে থেকেই নেট পরীক্ষা দেবেন দীপক কুমার

সোমবার তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি; মমতার বহুদিনের সঙ্গী; বিখ্যাত আইনজীবী বিপ্লব মিত্র যোগ দিলেন পদ্ম শিবির। কালচিনির বিধায়ক উলসন চম্প্রামারিও; এদিন যোগ দিলেন গেরুয়া শিবিরে। আর তার সঙ্গে সত্যি হয়ে গেল; জেলা পরিষদ তৃণমূলের হাত থেকে; বেদখল হয়ে বিজেপির ঝুলিতে যাওয়ার সম্ভাবনাও।

দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদের ১০ জন সদস্য; ও গঙ্গারামপুর পুরসভার কাউন্সিলরদের একাংশ; এদিন বিজেপিতে যোগ দিয়েছেন। লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রের তৃণমূলের প্রার্থী অর্পিতা ঘোষ; এই ঘোষণার পর থেকেই বিপ্লব মিত্রর দলবদলের সম্ভাবনা নিয়ে; রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর গুঞ্জন। সোমবার সেই ঘটনা সত্যি হল।

আরও পড়ুন ধর্ষকদের দুপায়ে গুলি করে আইপিএস অজয় পাল শর্মা দেশের হিরো

শনিবার সকাল থেকেই দক্ষিণ দিনাজপুর তৃণমূল নেতাদের দিল্লি পাড়ি দেওয়া নিয়ে; শুরু হয়ে যায় জোর জল্পনা। বৃহস্পতিবার রাতেই বিপ্লব অনুগামী বলে পরিচিত; দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদের অধিকাংশ কর্মাধ্যক্ষ ও সদস্যদের একটি টিম দিল্লি রওনা দেন। তাতে জেলার গঙ্গারামপুর পুরসভারও; বেশ কয়েকজন কাউন্সিলরও ছিলেন। সোমবার তাঁরাই সরাসরি বিজেপিতে যোগ দিলেন।

জেলার রাজনীতির ক্ষেত্রে এটা বড়সড় ভাঙন; বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিশেষ করে বিপ্লব মিত্রের দলবদলটা মমতা ও তৃণমূলের পক্ষে বড়সড় ধাক্কা; বলেই মনে করছে তৃণমূলেরই একাংশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন