বেকারদের ড্রাইভিং, চুল কাটার ট্রেনিং নেওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী

1131
বেকারদের ড্রাইভিং, চুল কাটার ট্রেনিং নেওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী/The News বাংলা
বেকারদের ড্রাইভিং, চুল কাটার ট্রেনিং নেওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী/The News বাংলা

লোকসভা নির্বাচনের শেষ দফা ভোটের আগে নির্বাচনী প্রচারের শেষ দিনে; বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী চৌধুরী মোহন জাটুয়ার সমর্থনে জনসভা করেন। আর সেখানেই বেকারদের কর্মসংস্থানের; বেশ কিছু পরামর্শ দেন তিনি। আর এই নিয়েই শুরু হয়েছে; সোশ্যাল মিডিয়ায় রসিকতা।

বৃহস্পতিবার প্রচারের মাঝখানে কর্মসংস্থান নিয়েও প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী; সেখানেই বেকারদের পলিটেকনিক; ড্রাইভিং শেখা, এমনকী চুল কাটার ট্রেনিং নেওয়ার পরামর্শও দেন তিনি। যাকে ঘিরে শুরু হয়েছে বিস্তর সমালোচনা।

বিদ্যাসাগর মূর্তি ভাঙার তদন্তে বিশেষ তদন্ত দল গঠন মমতার

মুখ্যমন্ত্রী বলেন; আগামী দিনে রাজ্যে ২৭ হাজার বেকারের কর্মসংস্থান হবে। এর আগেও রাজ্যে নতুন নতুন অনেক প্রকল্প হয়েছে এবং নতুন নতুন প্রকল্পে অনেক বেকারদের কর্মসংস্থান হয়েছে বলে তিনি জানান।

এর আগেও রাজ্যে বেকারদের কর্মসংস্থান প্রদানে; রাজ্য সবচেয়ে এগিয়ে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর পরামর্শ ঘিরেই উঠছে সমালোচনার ঝড়।

আরও পড়ুনঃ পুলিশি গাফিলতিতে দেড় মাস ধরে অকেজো বিদ্যাসাগর কলেজের সিসিটিভি

বছর খানেক আগে মুখ্যমন্ত্রী রাজ্যের বেকার যুবকদের চপ ভাজার পরামর্শ দিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর এলাকায় চপ বিক্রি করে; অনেকে বড় বাড়ি বানিয়েছেন বলে দাবি করেছিলেন তিনি। বেকার যুবকদের চপ ভাজার পরামর্শ দিয়ে; সেবারও বিস্তর সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ ডায়মন্ডহারবারের বিষ্ণুপুর থানা এলাকা থেকে মানুষকে পালাতে হল কেন

বৃহস্পতিবার মথুরাপুরে এই একই ধরনের পরামর্শ দিয়ে; পুনরায় সমালোচনার জন্ম দিলেন তিনি। মুখ্যমন্ত্রী এদিন বেকারদের পলিটেকনিক; ড্রাইভিং ও চুল কাটার ট্রেনিং নিতে বলেন। আর এই চুল কাটার ছবিই; ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে শুরু হয়েছে জোর রসিকতা।

আরও পড়ুনঃ ভোটের আগে ফের সরিয়ে দেওয়া হল বাংলার দুই পুলিশ অফিসারকে

এদিন, কোনও কাজই ছোট নয় বলে জানান মমতা। রাজ্যে যেখানে চাকুরীর বেহাল দশা; বিভিন্ন চাকুরী ক্ষেত্রে দুর্নীতির প্রসঙ্গ বারেবারে উঠে আসছে; সেখানে ড্রাইভিং বা চুল কাটার ট্রেনিং নেবার পরামর্শ দিয়ে আখেরে সরকারী চাকুরীর বেহাল দশার কথা মুখ্যমন্ত্রী স্বীকার করে নিলেন; এমনই বলছেন সমালোচকরা।

আর এরপরেই শুরু হয়েছে বিজেপি তৃণমূল তরজা। গত দুদিন বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে; ব্যস্ত ছিল সোশ্যাল মিডিয়া। এবার এল নতুন ইস্যু।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন