আমেঠীতে জোর করে ভোট দেওয়ানোর অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে

255
ভিডিও আপলোড করে রাহুলকে কটাক্ষ স্মৃতির/The News বাংলা
ভিডিও আপলোড করে রাহুলকে কটাক্ষ স্মৃতির/The News বাংলা

আমেঠীতে জোর করে ভোট দেওয়ানোর অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে; আজ পঞ্চম দফার নির্বাচন চলাকালীন, আমেঠীর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী এক ভোটারের অভিযোগের ভিত্তিতে একটি ভিডিও ট্যুইট করেন; যেখানে দেখা যায় এক বৃদ্ধা মহিলা অভিযোগ করছেন তাকে জোর করে কংগ্রেসে ভোট দেওয়ানো হয়েছে।

ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের গৌরীগঞ্জে; এই এলাকাটি আমেঠীর একটি অংশ; যেখানে স্মৃতি ইরানী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছে। এই ভিডিও ট্যুইটে আপলোড করে নির্বাচন কমিশনকে ট্যাগ করে দৃষ্টি আকর্ষণ করেছেন স্মৃতি ইরানী।

আরও পড়ুনঃ রমজানে ভোটের সময় পরিবর্তনের দাবিকে নস্যাৎ নির্বাচন কমিশনের

স্মৃতি ইরানীর ট্যুইট করা ভিডিওতে বৃদ্ধা মহিলাকে বলতে দেখা যাচ্ছে; আমি পদ্মে ভোট দিতে এসেছিলাম; কিন্তু আমাকে জোর করে ইভিএম মেশিনে কংগ্রেসকে ভোট দেওয়ানো হয়েছে; ওনাকে একথাও বলতে শোনা যায় যে রাহুল গান্ধী বুথ ক্যাপচার করেছে।

কংগ্রেসের গড় বলে পরিচিত আমেঠীতে পঞ্চম দফার ভোট অনুষ্ঠিত হচ্ছে সোমবার; আমেঠীতে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি; কংগ্রেস সমর্থকদের বিরুদ্ধে বুথ জ্যাম করার অভিযোগও তুলেছেন তিনি।

আরও পড়ুনঃ ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে নরেন্দ্র মোদীর ডাকা বৈঠক বাতিল করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

ভোটের দিনে আমেঠীর কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধীর আমেঠীতে উপস্থিত না থাকাকে কেন্দ্র করেও স্মৃতি ইরানী কটাক্ষ করেন; মানুষের পাশে কোনদিনই কংগ্রেস থাকেনি এই বলেও কংগ্রেসকে আক্রমণ করেন বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী।

গত ৫ বছরে বিজেপি এই কেন্দ্রে নিজেদের ভালোই গুছিয়ে নিয়েছে বলে বিজেপি সূত্রের খবর। এছাড়া উত্তরপ্রদেশে সপা ও বসপার সাথেও কংগ্রেসের কোনও আসনরফা হয়নি। সেক্ষেত্রে কংগ্রেসের কোনও অঘটন ঘটে, সেরকম কোনও রিস্ক নিতে চাইছে না বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃ ব্যারাকপুরে তৃণমূল কর্মীদের সঙ্গে মারপিটে মুখ ফাটল বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের

নির্বাচন কমিশনকে ট্যাগ করে ভিডিওটি স্মৃতি ইরানী নিজের টুইটারে আপলোড করেন; নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করার জন্যই এই ট্যুইট আপলোড করে নির্বাচন কমিশনকে ট্যাগ করা হয়েছে। কংগ্রেসের তরফে জানানো হয়েছে হারের ভয়ে ভুল বকছেন স্মৃতি ইরানী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন