কংগ্রেস আমলে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারেনি কেন, রাহুলকে প্রশ্ন বিজেপির

244
কংগ্রেস আমলে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারেনি কেন, রাহুলকে প্রশ্ন বিজেপির/The News বাংলা
কংগ্রেস আমলে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারেনি কেন, রাহুলকে প্রশ্ন বিজেপির/The News বাংলা

কংগ্রেস আমলে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারেনি কেনো, রাহুলকে প্রশ্ন বিজেপির। মাসুদ আজহারকে কেন আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিতে পারছে না বিজেপি, এই নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী। তারই পাল্টা সেই একই প্রশ্ন ফিরিয়ে দিয়েছে বিজেপিও।

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হানার মাস্টারমাইন্ড মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষনার পথ আটকে দিল চিন। এই নিয়ে টানা তিনবার মাসুদ আজহারের ওপর নিষেধাজ্ঞায় ভেটো প্রয়োগ করল চীন। আমেরিকা ভারতের এই প্রস্তাবে সহমত হলেও চিনের বাধায় বারবার মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী বলে ঘোষণা করা যাচ্ছে না।

আরও পড়ুনঃ সন্ত্রাসদমনে মোদীর সমকক্ষ ছিলেন না মনমোহন, বিষ্ফোরক স্বীকারোক্তি শীলা দীক্ষিতের

রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে সন্ত্রাসবাদী মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষনা করতে প্রস্তাব উত্থাপন করে ভারত। চিন সেখানে ভেটো প্রয়োগ করে ভারতের প্রস্তাব ভেস্তে দিতে পারে, এই সম্ভাবনা আগে থেকেই ছিল এবং বাস্তবেও হলও তাই। চিনের বাধার কারণে মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দেওয়া সম্ভব হল না।

এই নিয়েই বিজেপিকে কটাক্ষ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ব্যর্থতার জন্য রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই দায়ী করেন। রাহুল বলেন, প্রধানমন্ত্রীর ভ্রান্ত বিদেশনীতিই এর জন্য দায়ী। মুখে বড় কথা বললেও তিনি কাজে তা প্রমান করতে পারেননি।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

এরপরেই বিজেপির হয়ে ব্যাট ধরেন বিজেপির কেন্দ্রীয় স্তরের নেতা রবিশঙ্কর প্রসাদ। তিনি রাহুলকে কটাক্ষ করে বলেন, মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ার পথ আটকে দেওয়ায় রাহুল গান্ধী খুশিই হয়েছেন। রাহুল গান্ধীর বক্তব্য পাকিস্তানের খবরের হেডলাইন হবে তিনি রাহুলকে কটাক্ষ করেন।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

এরপরেই তিনি প্রশ্ন করেন, ২০০৯ সালেও মাসুদকে সন্ত্রাসবাদী ঘোষনার পথ আটকে দিয়েছিল চিন। তখন রাহুল গান্ধী কেন প্রশ্ন তোলেননি, মন্তব্য করেন রবিশঙ্কর প্রসাদ। কংগ্রেস আমলেও চিন এই একই কাজ করেছিল বলেই রাহুলকে স্মরণ করিয়ে দেন বিজেপি মুখপাত্র রবিশঙ্কর প্রসাদ।

আরও পড়ুনঃ রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে অস্ত্র ও জমি কেলেঙ্কারির অভিযোগ বিজেপির

বিজেপির তরফে ট্যুইট করে রাহুলের উদ্দেশ্যে বলা হয়, নেহেরুর কারসাজিতেই চিন নিরাপত্তা পরিষদে স্থায়ী আসন লাভ করেছে। রাহুলের প্রপিতামহ চিনের পাশে না থাকলে চিনের নিরাপত্তা পরিষদে যাওয়া সম্ভব হত না। গান্ধী পরিবারের ভুলের মাশুল ভারতকে দিতে হচ্ছে বলে ট্যুইটে বলা হয়। এর সাথে জঙ্গি দমনের ব্যাপারে সমস্ত চিন্তা নরেন্দ্র মোদীর ওপরেই ছাড়ার জন্য রাহুলকে উপদেশ দেয় বিজেপি।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন