মুম্বাইয়ে ভেঙে পড়ল ফুট ব্রিজ, হতাহত বহু

296
মুম্বাইয়ে ভেঙে পড়ল ফুট ব্রিজ, হতাহত বহু/The News বাংলা
মুম্বাইয়ে ভেঙে পড়ল ফুট ব্রিজ, হতাহত বহু/The News বাংলা

মুম্বাইয়ে ভেঙে পড়ল ফুট ব্রিজ, হতাহত বহু। এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই জানা গেছে। প্রায় ৪০ জন মানুষ আহত হয়েছেন এই ব্রিজ ভাঙার ঘটনায়।

মুম্বাইয়ে ভরসন্ধেয় ভেঙে পড়ল সিএসটি স্টেশন লাগোয়া একটি ব্যস্ততম ফুটব্রিজ। ঘটনার সময়ে ওই ফুটব্রিজ দিয়ে বহু মানুষ ১ নম্বর প্লাটফর্মে যাচ্ছিলেন। তখনই সেটি ভেঙে পড়ে। ব্রিজের মাঝের একটা অংশ বা স্লাব পুরোপুরি খুলে নিচে পড়ে যায় বলেই জানা গেছে।

ব্রিজের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন বহু মানুষ। ব্রিজের বড়বড় কংক্রিটের স্লাব নীচে এসে পড়ে। তারই নীচে চাপা পড়ে যান পথচলতি মানুষজন। বড় স্লাব পড়ে সম্পূর্ণ তুবড়ে যায় একটি গাড়িও। আহত হন অসংখ্য মানুষ। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এদের মধ্যে ২ জন মহিলা। এদের নাম অপূর্বা প্রভু ও রঞ্জনা তাম্বে।মৃত্যু হয় জাহিদ খান নামে তৃতীয় এক ব্যক্তির। আহত প্রায় ৪০ জন।

বৃহস্পতিবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ ওই ফুটব্রিজটি ভেঙে পড়ে। স্বাভাবিকভাবেই ওইসময় অফিস ফেরত মানুষের ভিড় ছিল রাস্তায়। নীচের রাস্তায় গাড়ির ভিড়। এইসময়ই ফুটব্রিজটি ভেঙে পড়ে।

প্রতিদিনই হাজার হাজার মানুষ এই ব্রিজটি ব্যবহার করে ১নং প্লাটফর্মে য়ান। সন্ধ্যায় অফিস ছুটির পর এই ফুটব্রিজে বিপুল সংখ্যায় লোক উঠে যায়। তার ফলেই ৪০ বছরের পুরনো ওই ব্রিজটি ভেঙে পড়ে বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে ব্রিজটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব ছিল মুম্বই পুরসভার।

এটিকে সারানোর জন্য চিহ্নিতও করা হয়েছিল সেফটি অডিটে। তারপরে ব্রিজটি সামান্য মেরামত করে সেটির ওপরে আর নজর দেওয়া হয়নি। এইনিয়ে ইতিমধ্যেই সবর হয়েছে শিবসেনা। প্রসঙ্গত, রেল ইতিমধ্যেই ওই ব্রিজ রক্ষণাবেক্ষণের দায়িত্ব অস্বীকার করেছে।

গত বছরেও টানা বৃষ্টির জেরে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের একটি ফুটওভার ব্রিজ ভেঙে পড়ে। আন্ধেরি স্টেশনের কাছে রেল লাইনের উপরের ওই ব্রিজটি ভেঙে পড়ে। সেই ঘটনাতেও অনেক মানুষ আহত হন। তারপর ফের এই ঘটনায় সাধারণ মানুষের মধ্যে বেশ আতঙ্কের সৃষ্টি হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন