দেখতে রাহুলের গান্ধীর মতো, লজ্জায় ও হতাশায় চেহারা পাল্টালেন যুবক

7228
দেখতে রাহুলের মতো, লজ্জায় ওজন বাড়িয়ে চেহারা পাল্টালেন যুবক/The News বাংলা
দেখতে রাহুলের মতো, লজ্জায় ওজন বাড়িয়ে চেহারা পাল্টালেন যুবক/The News বাংলা

দেখতে অনেকটাই রাহুল গান্ধীর মতো; আর সেই কারনেই হীনমন্যতায় ভুগছিলেন সুরাটের এক ব্যক্তি। অবশেষে, ২০ কেজি ওজন বাড়িয়ে; নিজের চেহারা থেকে রাহুলের প্রতিচ্ছবি মুছে ফেলতে উদ্যোগী হলেন তিনি।

সুরাটের হোটেল ব্যবসায়ী প্রশান্ত শেঠীর মুখের অবয়ব কংগ্রেসের সর্বভারতীয়; সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে প্রায় হুবহু মিলে যায়। যেকোন হেভিওয়েট ব্যক্তিত্বের সাথে কোনও ব্যক্তির চেহারা মিলে গেলে; গর্ববোধ করার কথা।

এক্ষেত্রে ঘটেছে পুরো উল্টো। রাহুল গান্ধীর মতো দেখতে হওয়ায়; হীনমন্যতায় ভুগছিলেন এই ব্যক্তি। তাই তিনি সিদ্ধান্ত নেন নিজের চেহারার পুরোপুরি পরিবর্তন আনার। কিন্তু এই পরিবর্তন খুব একটা সহজ ছিল না; জানিয়েছেন প্রশান্ত নিজেই।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীকে মানেন না, তাই ফনী নিয়ে মোদীকে তথ্য দিতে নারাজ মমতা

প্রশান্ত শেঠী নামের ওই ব্যক্তির সাথে; রাহুল গান্ধীর এতটাই মিল যে তার স্ত্রীও তাকে রাহুল বলে ডাকতে শুরু করেন। শুধু তাই নয়, রাহুলের মতো দেখতে হওয়ায় তার খাবারের জনপ্রিয়তাও বাড়তে থাকে। এমনকী তাকে দেখতেও হোটেলে খরিদ্দার বাড়তে থাকে।

একসময় তিনি রাহুল গান্ধীর গুনমুগ্ধ ভক্ত ছিলেন বলে জানিয়েছেন তিনি; কিন্তু যতই দিন অতিবাহিত হয়েছে; ততই বিরক্ত হয়েছেন রাহুলের কাজ দেখে। একই সাথে রাহুলের মতো চেহারা নিয়ে বিব্রতবোধ করেছেন।

সাধ্বী প্রজ্ঞাকে গেরুয়া বসন পরা সন্ত্রাসী বললেন স্বরা ভাস্কর

কিন্তু গত ৫ বছরে প্রশান্ত পাল্টাতে থাকেন; তাঁর রাজনৈতিক মতবাদও পাল্টে যায়। কেন্দ্রীয় সরকারের কাজে তার আস্থা বৃদ্ধি হতে থাকে; একই সাথে রাহুল গান্ধীর কাজকর্ম দেখে; কংগ্রেসের প্রতি তাঁর ভালবাসা কমতে থাকে।

মোদীর একেরপর এক কাজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে;আর রাহুলের কাজ হাস্যকর লাগতে থাকে প্রশান্তের কাছে। নিজের চেহারার প্রতি বিতৃষ্ণা জন্মাতে থাকে। তারপরেই ২০ কেজি ওজন বাড়িয়ে চেহারা এবং কোঁকড়া চুলের স্টাইল পরিবর্তন করার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীকে থাপ্পড় মন্তব্যের জের, মমতাকে সংযত হবার বার্তা সুষমার

নরেন্দ্র মোদীর বায়োপিক তৈরি হবার পরে হোটেল ব্যাবসায়ি প্রশান্তের কাছে অফার আসে, তাঁকে জানানো হয় খুব তাড়াতাড়ি রাহুল গান্ধীর বায়োপিক হতে চলেছে। আর রাহুলের মতো দেখতে হবার জন্য সেই ছবিতে রাহুলের চরিত্রে অভিনয় করার প্রস্তাবও পান তিনি; কিন্তু তা তিনি ফিরিয়ে দেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন