Breaking News: ২১মে মাধ্যমিকের ফলপ্রকাশ, ২রা জুনের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ

485
Breaking News: ২১মে মাধ্যমিকের ফলপ্রকাশ, ২রা জুনের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ/The News বাংলা
Breaking News: ২১মে মাধ্যমিকের ফলপ্রকাশ, ২রা জুনের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ/The News বাংলা

ভোটের ফলের আগেই; আগামী ২১ মে মাধ্যমিকের ফলপ্রকাশ। ২রা জুনের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশও হয়ে যাবে বলে জানা গেছে। প্রথমে ঠিক ছিল ভোট রেজাল্টের পরেই; মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। বুধবার মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানান হয়েছে; আগামী ২১ মে মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। উচ্চ মাধ্যমিক কাউন্সিল জানিয়েছে; আগামী ২রা জুনের মধ্যে উচ্চ মাধ্যমিকেরও ফলপ্রকাশ হয়ে যাবে।

আরও পড়ুনঃ কলকাতা পুলিশের নতুন উদ্যোগ, ভাল রেজাল্ট করায় বাবার বসের চেয়ারে একদিন

আগামী ২১ মে মাধ্যমিকের ফলপ্রকাশ। সকাল ৯ টায় জানা যাবে মাধ্যমিক রেজাল্ট। ১০ টা থেকেই দেখা যাবে ওয়েবসাইটে। এবার ৮৮ দিনের মাথায় ফল প্রকাশ হচ্ছে। ২০১৯-এর মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১২ ফেব্রুয়ারি। জীবনের প্রথম বড় পরীক্ষার ফলাফল জানার অপেক্ষায় এখন দিনগোনা শুরু পরীক্ষার্থীদের।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীকে মানেন না, তাই ফনী নিয়ে মোদীকে তথ্য দিতে নারাজ মমতা

গত বছর ২২ মে; ফলাফল প্রকাশ করেছিল মধ্যশিক্ষা পর্ষদ। ২০১৮ সালে; মাধ্যমিকে পাশের হার ছিল ৮৫.৪৯ শতাংশ। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে আগে জানা গিয়েছিল; মে মাসে নির্বাচন থাকার দরুণ ফল প্রকাশ করা সম্ভব হবে না। উচ্চমাধ্যমিকের জন্য প্রতিবার ভর্তি পদ্ধতি শুরু হয় জুন মাস থেকেই।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীকে থাপ্পড় মন্তব্যের জের, মমতাকে সংযত হবার বার্তা সুষমার

সেই কথা মাথায় রেখেই; নির্বাচন শেষ হওয়া মাত্রই জুনের প্রথমেই ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছিল পর্ষদ। কিন্তু শেষ পর্যন্ত ভোটের ফল প্রকাশের দুদিন আগেই; মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। পড়ুয়ারা ফল প্রকাশের দিনই; নিজের নিজের স্কুল থেকে মার্কসিট সংগ্রহ করতে পারবে। ফল প্রকাশের দিন সকাল দশটায়; স্কুল কর্তৃপক্ষের হাতে মার্কসিট পৌঁছে যাবে।

পরীক্ষার্থীরা wbbse.org এবং wb.allresults.nic.in-এ ফল দেখতে পাবে নিজের নিজের রোল নম্বর দিয়ে।

তা ছাড়াও এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। তার জন্য মোবাইলে টাইপ করতে হবে; WB<স্পেস>10, তারপর দিতে হবে নিজের রোল নম্বর। এর পর পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২/ ৫৬২৬৩/ ৫৮৮৮৮ এই নম্বরে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন