পয়গম্বর বিতর্ক, সুপ্রিম কোর্ট বড়সড় স্বস্তি দিল বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে

67
পয়গম্বর বিতর্ক, সুপ্রিম কোর্ট বড়সড় স্বস্তি দিল বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে
পয়গম্বর বিতর্ক, সুপ্রিম কোর্ট বড়সড় স্বস্তি দিল বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে

পয়গম্বর বিতর্ক। সুপ্রিম কোর্ট বড়সড় স্বস্তি দিল, বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে। সুপ্রিম কোর্টে বুধবার বড়সড় স্বস্তি পেলেন, বহিষ্কৃত বিজেপি নেত্রী। প্রাণসং’শয়ের আ’শঙ্কায় নূপুরের বিরুদ্ধে হওয়া সবকটি মামলা, একত্রিত করার নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। সবকটি মামলা স্থানান্তরিত করা হবে দিল্লিতে। এই নির্দেশে বড় স্বস্তি পেলেন, নূপুর শর্মা।

গত কয়েকমাস ধরে একাধিক রাজ্যের বিভিন্ন থানায়, নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। জিজ্ঞাসাবাদের জন্যে তাঁকে তলবও করে, দেশের বিভিন্ন রাজ্যের বেশ কয়েকটি থানা। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন, সাসপেন্ডেড বিজেপি নেত্রী। তাঁকে গ্রেফতার করা যাবে না বলে, ‘রক্ষাকবচ’-ও দিয়েছিল দেশের সর্বোচ্চ আদালত। বুধবার নূপুরের বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত এফআইএর, এক জায়গায় এনে দিল্লিতে পাঠানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুনঃ উত্তরপ্রদেশে যোগীকে জেতানোর কারিগর, এবার বাংলা বিজেপির দায়িত্বে

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে, দেশজুড়ে নূপুরের বিরুদ্ধে ৯টি মামলা দায়ের হয়েছে। দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও অসম পুলিশ বহিষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে মামলা করেছে। সমস্ত মামলায় গ্রেফতারির উপর স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট, এবার সবকটি মামলাকে, একত্রিত করতে নির্দেশ শীর্ষ আদালতের।

নূপুরের আবেদনের বিরোধিতা করে, বাংলার পুলিশ। বুধবার তা খারিজ করে দেয় শীর্ষ আদালত, সমস্ত মামলার শুনানি হবে দিল্লিতে। নূপুরের বিরুদ্ধে বিরোধী-শাসিত রাজ্যগুলির পুলিশ, আর তদন্ত করতে পারবে না। এমনকী, দিল্লির বাইরে অন্য রাজ্যে গিয়ে হাজিরাও দিতে হবে না তাঁকে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন