প্রাথমিকে ফের শিক্ষক নিয়োগ, পুজোর আগেই প্রাথমিক টেট পরীক্ষার ঘোষণা

96
প্রাথমিকে ফের শিক্ষক নিয়োগ, পুজোর আগেই প্রাথমিক টেট পরীক্ষার ঘোষণা
প্রাথমিকে ফের শিক্ষক নিয়োগ, পুজোর আগেই প্রাথমিক টেট পরীক্ষার ঘোষণা

প্রাথমিকে ফের শিক্ষক নিয়োগ, পুজোর আগেই প্রাথমিক টেট পরীক্ষার ঘোষণা রাজ্যের। আগামী ১১ই ডিসেম্বর রাজ্যে হতে চলেছে প্রাথমিক টেট পরীক্ষা। সোমবার একথা জানিয়ে দিল, প্রাথমিক শিক্ষা সংসদ। জানানো হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সেপ্টেম্বরের মধ্যে টেট করানো সম্ভব হচ্ছে না। তবে আগামী ১১ই ডিসেম্বর টেট পরীক্ষা হবে। ১১ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ হবে, ২০২২ এর এই টেট পরীক্ষার মাধ্যমে। দুর্গা পুজোর আগে ঘোষণা হল, কালী পুজোর আগেই রেজিস্ট্রেশন শুরু হবে।

এবার থেকে প্রতি বছর টেট পরীক্ষা হবে, জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা সংসদ। সোমবার একথা জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাড হক কমিটির নতুন সভাপতি গৌতম পাল। তিনি জানিয়েছেন, এবার ১১,০০০ শূন্যপদে নিয়োগের জন্য পরীক্ষা হবে। টেটে ফর্ম ফিল-আপ, করতে পারবেন চাকরির দাবিতে আন্দোলনকারীরাও। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্য সরকারের কাছে, স্বচ্ছ নিয়োগ এখন বড় চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ আমলার মামলা লড়তে রাজ্যের খরচা কোটি কোটি টাকা, মমতার গোঁয়ার্তুমি

এদিন প্রাথমিক শিক্ষা সংসদের অ্যাড-হক কমিটির, গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। তারপর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করেন, সংসদ সভাপতি গৌতম পাল। এরপর সাংবাদিক সম্মেলন করে তিনি জানান, “পুজোর আগেই জারি হবে, ২০২২ সালের প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি। ১১ই ডিসেম্বর হবে টেট পরীক্ষা। এবার ১১ হাজার শূন্যপদের জন্য শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। ফর্ম পূরণ করতে হবে অনলাইনে। ফর্ম ফিল-আপ শুরু হবে লক্ষ্মীপুজোর পর, কালী পুজোর আগে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন