বান্ধবীর ফ্লাটে কোটি টাকা, জেলের মেঝেতে শুয়ে রাত কাটছে পার্থ’র

35
বান্ধবীর বাড়িতে কোটি টাকা, জেলের মেঝেতে শুয়ে রাত কাটল পার্থের
বান্ধবীর বাড়িতে কোটি টাকা, জেলের মেঝেতে শুয়ে রাত কাটল পার্থের

বান্ধবীর ফ্লাটে কোটি টাকা; অথচ জেলের মেঝেতে শুয়ে রাত কাটছে পার্থ’র। ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে; ‘চাকরি চুরি কাণ্ডে’ অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। গত সোমবার ব্যাঙ্কশাল কোর্টে পার্থ-অর্পিতার জামিনের আবেদন; খারিজ করে দেন বিচারপতি। ইডির আবেদন মঞ্জুর করে; পার্থ ও অর্পিতা-কে জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। প্রেসিডেন্সি সংশোধনাগার সূত্রে খবর, নিজের সেলে ঢুকেই; রাজনীতিতে আসা নিয়ে হতাশা প্রকাশ করেন পার্থ চট্টোপাধ্যায়।

১২ দিন ইডি হেফাজতে থেকে; ৩ কেজি ওজন ঝরে গিয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর। অন্যান্য সাধারন জেলবন্দীদের মতই; জেল থেকে পার্থ চট্টোপাধ্যায়কে দেওয়া হয়েছে ২টো কম্বল। সেগুলোই মেঝেয় পেতে শুয়েছেন তিনি। সকালে চা-বিস্কুট দেওয়া হয় পার্থকে; কিন্তু প্রায় কিছুই খাননি বলে জানান হয়েছে জেলের তরফে। মাসে আড়াই লাখ টাকার ফল খেতেন রাজ্যের মন্ত্রী; তবে আপাতত জেলের খাবার খাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুনঃ বাংলার নেতাদের মতই, এবার ‘পাল্টি’ খেলেন নোবেলজয়ী অমর্ত্য সেন

প্রেসিডেন্সি জেলের সেল ব্লকের ২ নম্বর ঘরে; রাখা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। প্রাক্তন মন্ত্রীকে প্রেসিডেন্সি জেলে যেখানে রাখা হয়েছে; সেই ব্লকে রয়েছে প্রায় দেড়শোজন হাই-প্রোফাইল বন্দি। পাশের জেলেই রয়েছে ছত্রধর মাহাত; কুখ্যাত আফতাব আনসারি ও আইএস জঙ্গি মুসা। রয়েছে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু ও সারদা কর্তা সুদীপ্ত সেন। তৃণমূলের প্রাক্তন মহাসচিব; জেলের মধ্যে ব্যবহার করছেন সাধারণ শৌচাগার। কোটি-কোটি টাকার সম্পত্তি করেও; দুজনেই আজ কয়েদি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন