অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি

277
অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা
অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা (ফাইল ছবি)

The News বাংলা, শিলিগুড়িঃ অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি। অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে যাবার অভিনয় করে রুদ্ধশ্বাস ডাকাতি পরপর চারটি পেট্রোল পাম্পে। এক রাতে দুই জেলার চার চারটি পেট্রোল পাম্পে পরপর দুঃসাহসিক ডাকাতির ঘটনায় চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়ি ও শিলিগুড়িতে।

আরও পড়ুনঃ নেতার নামে তোলাবাজির অভিযোগে পাহাড়ে গ্রেফতার দুই

পুলিশ সুত্রে জানা গেছে, শুক্রবার গভীর রাতে ডাকাত দলটি ফুলবাড়ী বাজারের কাছেই জিয়াগঞ্জ এলাকায় একটি পেট্রোল পাম্প সহ শিলিগুড়ি-জলপাইগুড়ি সড়কের বন্ধুনগর এলাকা, ফাঁসীদেওয়ায় এমডিবিক্স এলাকা ও অন্যটি ময়নাগুড়ির পেট্রোল পাম্পে ডাকাতি করে বলে জানা গেছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারে নি পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা
অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা

পুলিশ সুত্রে জানা গেছে, এদিন গভীর রাতে শিলিগুড়ির অদূরে ফুলবাড়ি এলাকায় একটি পেট্রোল পাম্পে হানা দেয় ডাকাত দলটি। পেট্রোল পাম্পের কর্মীদের মাথায় রিভালবার ঠেকিয়ে লুটপাট চালিয়ে কর্মী ও পাম্পের সমস্ত টাকা পয়সা হাতিয়ে চম্পট দেয় ওই ডাকাত দলটি। পাম্পের কর্মীদের বয়ানে জানা গেছে, রাত আড়াইটা নাগাদ একটি অ্যাম্বুলেন্স এসে দাঁড়ায় জিয়াগঞ্জের ওই পেট্রোল পাম্পে।

আরও পড়ুনঃ জিএসটি কমাল মোদী সরকার, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমছে

প্রত্যেকেরই মুখ ঢাকা ছিল মাংকি ক্যাপে। সকলে বাংলা ভাষাতেই নিজেদের মধ্যে কথা বলছিল। এরপর পাম্পের নিরাপত্তাকর্মী আনোয়ার হোসেন তাদের কাছে জানতে চান তেলের পরিমান। সেই সময় হঠাৎই অ্যাম্বুলেন্স থেকে চারজন বেরিয়ে আসে। রিভালবার ঠেকিয়ে ধরে ওই নিরাপত্তা কর্মীর বুকে। চিৎকার করলে তাকে প্রাণে মেরে ফেলবে বলে ধমকিও দেয়।

আরও পড়ুনঃ EXCLUSIVE: ভোটের আগে বাংলার বিখ্যাত সাংবাদমাধ্যমের সঙ্গে ‘সরকারি’ সন্ধি মমতার

এরপর একে একে চারজনই তাকে ঘিরে ধরে পাম্পের বাকি কর্মীদের কাছে নিয়ে যেতে বলে। তারা ঢুকে পরে অফিস ঘরে। পাম্পবয় শাজাহান আলীকেও মাথাও বন্দুক ঠেকিয়ে ধরে। সেই সময় ভিতর থেকে পাম্পের ম্যানেজার বিপ্লব ছেত্রী বেরিয়ে এলে সঙ্গে সঙ্গে তাকে ধরে ফেলে ডাকাত দলটি। টাকা-পয়সা, চাবি এবং যা যা আছে দিয়ে দিতে বলে। তাকে ব্যাপকভাবে মরাধোরও করে বলে অভিযোগ ওঠে। চাবি আনা নাম করে বিপ্লব পাম্প থেকে দুষ্কৃতীদের হাত থেকে ছুটে পালিয়ে বাঁচে।

আরও পড়ুনঃ কলকাতা হাইকোর্টের অন্দরেই আটকে রইল বিজেপির রথ যাত্রা

এরপর দলটি ব্যাপক লুটপাট চালায়। কর্মীদের কাছে যা টাকা পয়সা ছিল তা হাতিয়ে নেয়। এবং পাম্পে আর টাকা নেই নিশ্চিত জেনে তারা বন্দুক উঁচিয়ে ভয় দেখিয়ে অ্যাম্বুলেন্স করেই জলপাইগুড়ি দিকে পালিয়ে যায়। ওই ডাকাত দলটি একই ভাবে অ্যাম্বুলেন্স নিয়ে জলপাইগুড়ি যেতে গিয়ে বন্ধুনগর এলাকাতেও আরও একটি পাম্পে তেল চাওযার নাম করে হানা দেয়। সেখানেও ডাকাতি করে পাম্পের সমস্ত টাকা, পয়সা লুট করে পালিয়ে যায়।

আরও পড়ুনঃ দার্জিলিং টয় ট্রেনের সান্ধ্যকালিন যাত্রায় ট্যুর প্যাকেজ

অপরদিকে ফাঁসিদেওয়ার এমডিবক্সের কার্গিল পাম্পের সামনে ডাকাতি করতে গেলেও ব্যর্থ হয় ডাকাত দলটি। তবে ব্যর্থ হয়ে সেখান থেকে পালাবার সময় একরাউন্ড গুলি চালায় ওই ডাকাত দলটি বলে জানা গিয়েছে। ওই একই রাতে জলপাইগুড়ির ময়নাগুড়িতেও এধরনের একটি ডাকাতির ঘটনা সামনে আসে।

আরও পড়ুনঃ ৫ দিন বন্ধ ব্যাঙ্ক, উৎসবের সময় চরম সমস্যায় আমজনতা

নর্থ বেঙ্গল পেট্রল ডিলার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারাও ঘটনাস্থলে পৌছান। তারাও আতঙ্কিত এই ধরনের ডাকাতির ঘটনায়। একসঙ্গে এতগুলি জায়গার ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিভিন্ন থানার পুলিশ। ঘটনাস্থলে ছুটে যান শিলিগুড়ি পুলিশের উচ্চপদস্থ কর্তারা। সবকটি ঘটনার তদন্ত শুরু করেছে দার্জিলিং জেলা পুলিশ, শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ ও জলপাইগুড়ি পুলিশ।

অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা
অ্যাম্বুলেন্সের আড়ালে ডাকাত দলের দুঃসাহসিক ডাকাতি/The News বাংলা

শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি গৌরল লালা জানান, আমবাড়ি ও জিয়াগঞ্জ থেকে প্রায় ৭০ হাজার টাকার মত ডাকাতি হয়েছে। তিনি বলেন, রাতে পেট্রোলপাম্পগুলিতে নিরাপত্তারক্ষী রাখা না হওয়ার কারনেই এ ধরনের ঘটনা ঘটছে। তাই সকলকে সচেতন হয়ে নিরাপত্তারক্ষী রাখার ব্যাপারে নজর দেওয়া উচিত। পাশাপাশি এই ঘটনার সাথে জড়িতদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন