দুই জেলে ‘অপা’, জেলে আলাদা করা হল পার্থ অর্পিতাকে

32
দুই জেলে 'অপা', জেলে আলাদা করা হল পার্থ অর্পিতাকে
দুই জেলে 'অপা', জেলে আলাদা করা হল পার্থ অর্পিতাকে

দুই জেলে ‘অপা’, জেলে আলাদা করা হল পার্থ অর্পিতাকে। আদালতের নির্দেশে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়; দুজনেরই ১৪ দিনের জেল হেফাজত হল। তবে দুই ঘনিষ্ঠ জনকে রাখা হবে; দুই আলাদা জেলে। পার্থকে রাখা হবে; প্রেসিডেন্সি জেলে। ঘনিষ্ঠ অর্পিতা থাকবে; আলিপুর জেলে। জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি আধিকারিকরা। পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ ব্যাঙ্কশাল কোর্টের।

শুক্রবার পার্থ-অর্পিতার জামিনের আবেদন খারিজ করে দেয়; ব্যাঙ্কশাল আদালত। ১৮ অগাস্ট পর্যন্ত দুজনের জেল হেফাজত দেওয়া হয়; জেলে গিয়ে পার্থকে জেরা করতে পারে ইডির ২ আধিকারিক। ‘বলির পাঁঠা করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে; ওই টাকা পার্থর নয়। অর্পিতার সঙ্গে সম্পর্ক নেই; বিধায়ক পদ ছাড়ার সম্ভাবনা’, দাবি করেন পার্থর আইনজীবী। গ্রেফতার হবার পর থেকেই দুজনে; ইডি হেফাজতে ছিলেন।

আরও পড়ুনঃ ‘খাচ্ছ খাও, ধরা পড়লে পাশের লোকটাও বিরুদ্ধেই বলবে’, এবার বুঝলেন পার্থ

অর্পিতা-কে দেখিয়ে ইডির প্রশ্ন; “আপনি একে চেনেন”? পার্থর উত্তরে চমকে গেল, অর্পিতা ও ইডি দুজনেই। “অনেকেই আসত, তেমনভাবে চিনি না”; এমন উত্তর দিয়ে অর্পিতা ও ইডি-কে চমকে দিলেন পার্থ চট্টোপাধ্যায়। ইডির মুখোমুখি জেরায় অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে ঘনিষ্ঠতার কথা; পরিস্কার অস্বীকার করেছেন পার্থ। এমনটাই দাবি করা হয়েছে ইডি সূত্রে। পাশাপাশি, ইডি সূত্রে আরও দাবি; তথ্যপ্রমাণের সঙ্গে মিলছে না পার্থর বয়ান। জেরায় তথ্য গোপনের চেষ্টা করছেন প্রাক্তন মন্ত্রী; দাবি ইডি সূত্রে। আজ পার্থ-অর্পিতাকে আদালতে তোলার সময়; এই তথ্য জানানো হবে বলে ইডি সূত্রে খবর।

আরও পড়ুনঃ অর্পিতা-কে দেখিয়ে ইডির প্রশ্ন; “আপনি একে চেনেন”? পার্থর উত্তরে চমক

ইডি সূত্রের খবর, জেরার সময় উঠে আসে টাকার প্রসঙ্গও। অর্পিতাকে দেখিয়ে পার্থকে প্রশ্ন করা হয়; “ওঁর বাড়িতে টাকা পাওয়া গিয়েছে, আপনি জানেন?” ইডি সূত্রের খবর, পার্থ তখন উত্তর দেন, “শুনেছি”। তখন তাঁকে প্রশ্ন করা হয়, এটা তাহলে কার টাকা? তার উত্তরে পার্থ জানিয়েছেন; “আমি জানি না”। এমনটাই দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন