‘খাচ্ছ খাও, ধরা পড়লে পাশের লোকটাও বিরুদ্ধেই বলবে’, এবার বুঝলেন পার্থ

39
'খাচ্ছ খাও, ধরা পড়লে পাশের লোকটাও বিরুদ্ধেই বলবে', এবার বুঝলেন পার্থ
'খাচ্ছ খাও, ধরা পড়লে পাশের লোকটাও বিরুদ্ধেই বলবে', এবার বুঝলেন পার্থ

‘খাচ্ছ খাও, ধরা পড়লে পাশের লোকটাও বিরুদ্ধেই বলবে’; এবার বুঝলেন পার্থ চট্টোপাধ্যায়। “সারাজীবন কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন পার্থ”; এবার একহাত নিলেন এতদিনের সহকর্মী ও বন্ধু। চাকরি চুরি দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পর, ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে মন্তব্য করতে শোনা গিয়েছে পার্থকে। সেই নিয়ে রাজ্যের অপসারিত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে; এবার তীব্র কটাক্ষ করলেন তৃণমূল বিধায়ক তাপস রায়। তাঁর দাবি, “সারাজীবন বোধহয় কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন পার্থ; তাই সবকিছুর মধ্যে এখন ষড়যন্ত্র দেখটে পাচ্ছেন”।

কুণাল ঘোষের পর এবার; ষড়যন্ত্রের তত্ত্ব নিয়ে পার্থকে একহাত নিলেন তাপস রায়। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায়; গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে; প্রায় ৫০ কোটি টাকা নগদ টাকা উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে কোটি কোটি টাকার গহনা; দুজনের কোটি কোটি টাকার যৌথ সম্পত্তির দলিল। তারপর থেকে তাঁকে নিয়ে রাজ্য রাজনীতিতে টানাপোড়েন চলছেই। সবচেয়ে বেশি কথা শোনাচ্ছেন; তৃণমূল নেতারাই।

তিনি ষড়যন্ত্রের শিকার বলে, সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে; বলতে শোনা গিয়েছে পার্থকে। গত সপ্তাহেই তাঁকে লক্ষ্য করে এক সাংবাদিক প্রশ্ন ছুড়ে দেন; “পার্থদা, আপনি কি ষড়যন্ত্রের শিকার?” পার্থর জবাবে বলেন, “ষড়যন্ত্রের শিকার, সব পরে জানতে পারবেন”। কে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন; তা আর খোলসা করতে পারেননি পার্থ। তবে সেই নিয়ে নানা তত্ত্ব সামনে এসেছে।

আরও পড়ুন; অর্পিতা-কে দেখিয়ে ইডির প্রশ্ন; “আপনি একে চেনেন”? পার্থর উত্তরে চমক

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার পার্থকে; একহাত নিলেন তাপস। তাঁর কথায়, “ওই ষড়যন্ত্র, ষড়যন্ত্র না বলে; কী ষড়যন্ত্র সেটা আদালতে জানাক বা তদন্তকারীদের জানাক! আসলে ও সারাজীবন বোধহয় কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে; তাই ষড়যন্ত্র শব্দটার সঙ্গে প্রত্যক্ষ কোনও সম্পর্ক রয়েছে ওর”। বোঝাই যায়, দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পর থেকেই; পার্থর সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়িয়েছে তৃণমূল। মন্ত্রিত্ব ও দলের সদস্য পদও গিয়েছে তাঁর।

পার্থ এবং অর্পিতার নামে উদ্ধার হওয়া সম্পত্তি, টাকার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই; তা-ও স্পষ্ট করে দেওয়া হয়েছে। ষড়যন্ত্রের তত্ত্ব নিয়েও এবার নিজেদের অবস্থান জানিয়ে দিল তৃণমূল। একথা বলাই যায়, দলের প্রাক্তন মহাসচিবকে ঝেড়েই ফেলল তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন