EXCLUSIVE: গ্রেফতারি থেকে বাঁচতে মমতার হাত ছেড়ে যোগীর দারস্থ রাজীব কুমার

24787
গ্রেফতারি থেকে বাঁচতে মমতার হাত ছেড়ে যোগীর দারস্থ রাজীব কুমার/The News বাংলা
গ্রেফতারি থেকে বাঁচতে মমতার হাত ছেড়ে যোগীর দারস্থ রাজীব কুমার/The News বাংলা

বাংলা ছেড়ে সোজা উত্তরপ্রদেশ। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উপর ভরসা ছেড়ে; গ্রেফতারি এড়াতে সোজা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দরবারে। যোগী মন্ত্রীসভার এক দাপুটে মন্ত্রী নাকি; রাজীব কুমারের দূর সম্পর্কের মামা। আর গ্রেফতারি থেকে বাঁচতে সেই মামাকে ধরে যোগীর কাছাকাছি পৌঁছতেই উত্তরপ্রদেশে গেছেন রাজীব; সিবিআই সূত্রে এমনটাই জানা গেছে।

গ্রেফতারি এড়াতে ৭ দিন সময় চাইলেন; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। সোমবারই সিআইডির এক পুলিশ অফিসার; রাজীব কুমারের চিঠি নিয়ে সিবিআই দফতরে যান। কিন্তু সিবিআই তাঁকে সেই সময় দিতে নারাজ। বাংলার পাশাপাশি উত্তরপ্রদেশেও; রাজীবকে ধরতে জাল ফেলল সিবিআই। কিন্তু রাজীব কুমার হঠাৎ উত্তরপ্রদেশে কেন?

সিবিআইকে দেওয়া চিঠিতে ব্যক্তিগত কারণের জন্য; সাতদিন সময় চেয়েছেন রাজীব। তিনি জানিয়েছেন; ব্যক্তিগত কাজে তিনি এখন উত্তরপ্রদেশে। গ্রেফতারি এড়াতে নিজের ফোন ব্যবহার করছেন না রাজীব; এমনটাই জানা গেছে। সোমবার সকাল ১০ টার মধ্যে সিবিআই দফতরে; তাঁকে হাজিরা দিতে ডেকেছিল সিবিআই। কিন্তু তাতে কর্ণপাত করেননি; সারদা নথি হেরাফেরি কাণ্ডে যুক্ত কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার।

গতকাল থেকেই, সিবিআইয়ের বিভিন্ন দল তাঁকে হন্যে হয়ে খুঁজছে। দেখা মাত্র রাজীব কুমারকে গ্রেফতার করা হবে। মনে করা হচ্ছে; কলকাতা হাইকোর্ট বা বারাসত আদালতে; তিনি সোমবার বা মঙ্গলবারই আগাম জামিনের আবেদন করতে পারেন।

কিন্তু এর মাঝেই যোগী মন্ত্রীসভার এক বলিষ্ঠ মন্ত্রীকে ধরে; যোগীর হাত ধরে নিজের গ্রেফতারি বাঁচাতে উত্তরপ্রদেশে ধর্না দিয়েছেন রাজীব। যোগী মন্ত্রীসভার ওই বলিষ্ঠ মন্ত্রী; নাকি রাজীবের দূর সম্পর্কের মামা। তবে রাজীব কুমারকে উত্তরপ্রদেশ থেকেই ধরতে; যোগীর রাজ্যেও জাল বিছিয়েছে সিবিআই।

সারদা কেলেঙ্কারিতে প্রমাণ লোপাটে অভিযুক্ত; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। মমতার প্রিয় এই অফিসারকে যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই। লুক আউট নোটিশ জারির পর; বাঁচার আর কোন রাস্তা নেই রাজীব কুমারের।

সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খান মমতার প্রিয় অফিসার; আইপিএস ও কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না; এই রক্ষাকবচ তুলে নেয় দেশের শীর্ষ আদালত। এরপরেই লুক আউট নোটিশ জারি করে সিবিআই। যোগী আদিত্যনাথ রাজীবকে রক্ষাকবচ দিতে পারেন কিনা সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন