পুলিশের পিছনে গোয়েন্দা, রাজীব কুমার ঘনিষ্ঠ অর্ণব ঘোষকে তলব করল সিবিআই

5182
পুলিশের পিছনে গোয়েন্দা, রাজীব কুমার ঘনিষ্ঠ অর্ণব ঘোষকে তলব করল সিবিআই/The News বাংলা
পুলিশের পিছনে গোয়েন্দা, রাজীব কুমার ঘনিষ্ঠ অর্ণব ঘোষকে তলব করল সিবিআই/The News বাংলা

রাজীব কুমারকে দ্বিতীয়বার নোটিশ দেবার পাশাপাশি; এবার রাজীব কুমার ঘনিষ্ঠ অর্ণব ঘোষকে তলব করল সিবিআই। সারদা কাণ্ডের সময় বিধাননগরের ডিসিডিডি ছিলেন এই অর্ণব ঘোষ। এখন তিনি মালদার পুলিশ সুপার। সারদা কেলেঙ্কারিতে নথি হেরাফেরিতে; রাজীব কুমার এর সঙ্গে রাজীব ঘনিষ্ঠ অর্ণব ঘোষকেও ডেকে জেরা করতে চায় সিবিআই।

সারদাকাণ্ডের তদন্তে অর্ণব ঘোষকে নোটিস পাঠাল সিবিআই। সারদা তদন্তে গঠিত বিশেষ তদন্তকারী দল; সিটের সদস্য ছিলেন অর্ণব। সিটের প্রধান রাজীব কুমারের আস্থাভাজন ছিলেন তিনি। কুনাল ঘোষকে জেরা করেও এই অর্ণব ঘোষের নাম পেয়েছে সিবিআই।

আরও পড়ুনঃ সমালোচকদের কটাক্ষ করে সাভারকরের প্রশংসায় পঞ্চমুখ লতা মঙ্গেশকর

রাজীব কুমারের পর এবার সিবিআইয়ের নজরে অর্ণব ঘোষ। বুধবারই তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নোটিস পাঠাল; কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আগামিকালই তাঁকে সিজিও কমপ্লেক্সে; সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সারদা কেলেঙ্কারির সময় বিধাননগরের গোয়েন্দাপ্রধান ছিলেন অর্ণব ঘোষ।

আরও পড়ুনঃ চাপে পড়ে সৌজন্যের বার্তা নিয়ে মোদীর শপথ গ্রহন অনুষ্ঠানে মমতা

এছাড়াও সারদাকাণ্ডে গঠিত বিশেষ তদন্তকারী দল বা সিট; যার প্রধান ছিলেন রাজীব কুমার; তার সদস্য ছিলেন রাজীব ঘনিষ্ঠ অর্ণব ঘোষ। নির্বাচনের আগে পক্ষপাতিত্বের অভিযোগে; মালদহের পুলিস সুপার পদ থেকে সরানো হয় তাঁকে। পুলিস সূত্রের খবর, সিটের প্রধান রাজীব কুমারের অত্যন্ত আস্থাভাজন ছিলেন তিনি।

আরও পড়ুনঃ বড়সড় ভাঙন তৃণমূলে, মুকুল রায়ের একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে

সিবিআই সূত্রে খবর; সারদা কাণ্ডের সময় বিধাননগরের গোয়েন্দা প্রধান ছিলেন অর্ণব ঘোষ। রাজীব কুমারের পর তিনিই ছিলেন; সারদা তদন্তে সেকেন্ড ইন কম্যান্ড। তখন তদন্তে একাধিক তথ্যপ্রমাণ জোগাড় করেছিলেন এই অর্ণব ঘোষ। কিন্তু সেই সব নথি সিবিআইয়ের হাতে পৌঁছায়নি। সেই সব নথি ও তথ্যপ্রমাণ কথায়? সেই নিয়েই তাঁকে জেরা করবে কেন্দ্রীয় তদন্তকারী দল।

আরও পড়ুনঃ পে কমিশনের বদলে রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস

নিচুতলার পুলিস আধিকারিকদের কাছ থেকে তদন্তকারীরা জানতে পেরেছেন; রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে একাধিক নথি সংগ্রহ করেছিলেন অর্ণব ঘোষ। সে কারণে তাঁর বয়ান রেকর্ড করেছে সিবিআই। এবার তাঁকে জেরার জন্য তলব করল সিবিআই। এর ফলে প্রমাদ গুনছেন একাধিক তৃণমূল নেতা; মত রাজনৈতিক মহলের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন