শিক্ষকের চাকরি চুরি কাণ্ডে, গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের দুই প্রাক্তন উপদেষ্টা

54
শিক্ষকের চাকরি চুরি কাণ্ডে, গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের দুই প্রাক্তন উপদেষ্টা
শিক্ষকের চাকরি চুরি কাণ্ডে, গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের দুই প্রাক্তন উপদেষ্টা

শিক্ষকের চাকরি চুরি কাণ্ডে, গ্রেফতার স্কুল সার্ভিস কমিশনের দুই প্রাক্তন উপদেষ্টা। শিক্ষক নিয়োগে-দুর্নীতি মামলায়, এবার গ্রেফতার এসএসসির ২ প্রাক্তন উপদেষ্টা। সিবিআইয়ের এফআইআরে ১ নম্বরে নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহা-র ও ৪ নম্বরে আছে অশোক সাহা-র। শান্তিপ্রসাদ-অশোক সাহার বাড়িতে গিয়ে একাধিকবার তল্লাশি চালায় সিবিআই, এবার তাদের গ্রেফতার করা হল।

দফায় দফায় জিজ্ঞাসাবাদের পরে, গ্রেফতার শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগেই, ইডির জালে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। এবার শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা-কেও গ্রেফতার করল সিবিআই। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে, এটাই সিবিআইয়ের প্রথম গ্রেফতারি। সিবিআই জানিয়েছে, দুই কর্তাকে জিজ্ঞাসাবাদ করে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক তথ্য উঠে আসবে।

আরও পড়ুনঃ চাপে পরে ‘বেড রেস্ট’ লিখতে বাধ্য হয়েছি, ফাঁস করে দিলেন অনুব্রতর ডাক্তার

সিবিআই সূত্রের খবর, এসএসসি-র মাধ্যমে নিয়োগের ক্ষেত্রে উপদেষ্টা কমিটিকে কে বা কারা নিয়ন্ত্রণ করত, বেআইনি-ভাবে চাকরি কাদের-কাদের নির্দেশে দেওয়া হত, শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহার কাছ থেকে তা জানতে চেয়েছিলেন সিবিআই কর্তারা। যদিও সব প্রশ্নের উত্তরই, অভিযুক্ত দু-জন এড়িয়ে গিয়েছেন, এরপরেই তাঁদেরকে গ্রেফতারের সিদ্ধান্ত।

কোন প্রশ্নের উত্তর ঠিকঠাক দেননি দুজনেই, উল্টে উল্টোপাল্টা বলে সিবিআই-কে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। তদন্তে সহযোগিতা না করা ও বিভ্রান্ত করার অভিযোগে, শেষপর্যন্ত গ্রেফতার করা হয় এসএসসির দুই প্রাক্তন উপদেষ্টা-কেই। কলকাতা হাইকোর্ট নিযুক্ত বাগ কমিটির রিপোর্টেও; নাম ছিল শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন