ভারতীয় যুদ্ধবিমান পাইলটকে ধরে ফেলার ছবি ও ভিডিও প্রকাশ করল পাকিস্তান

769
ভারতীয় বিমান ধ্বংস ও পাইলটকে ধরে ফেলার ভিডিও প্রকাশ করল পাকিস্তান/The News বাংলা
ভারতীয় বিমান ধ্বংস ও পাইলটকে ধরে ফেলার ভিডিও প্রকাশ করল পাকিস্তান/The News বাংলা
Simple Custom Content Adder

পাকিস্তানের আকাশসীমায় পাক সেনার গুলিতে আক্রান্ত হয়েছে ২টি ভারতীয় যুদ্ধবিমান। একটি পড়েছে পাক অধিকৃত কাশ্মীরে। আর একটি পড়েছে ভারতের কাশ্মীরে। এক ভারতীয় পাইলটকে গ্রেফতারও করা হয়েছে। পাক সেনার তরফে এমনই দাবি করা হল। ভারতীয় সেনা অবশ্য এই দাবিকে ভুয়ো বলে চিহ্নিত করেছে। ভারতের তরফে জানান হয়েছে ভারতের সব পাইলট সুরক্ষিত আছে।

আরও পড়ুনঃ পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী

পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন বিভাগের ডিজি মেজর জেনারেল আসিফ ঘফুরের দাবি, “নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়া দুটি ভারতীয় বায়ুসেনার যুদ্ধজাহাজকে পাক বায়ুসেনার পক্ষ থেকে গুলি করে নামানো হয়”। একটি যুদ্ধবিমান আজাদ কাশ্মীরের মধ্যে পড়ে। অন্যটি ভারতীয় অংশে থাকা কাশ্মীরের মধ্যে পড়েছে বলে টুইটে দাবি করা হয়েছে। এক ভারতীয় পাইলটকে পাক বাহিনী গ্রেফতারও করেছে বলে দাবি করেছে পাকিস্তান। জানান হয়েছে তার নাম উইং কম্যান্ডার অভিনন্দন ভর্থমান। তিনি মিগ ২১ বিমানের পাইলট।

আরও পড়ুনঃ ভারতের আকাশে ঢুকতে চেষ্টা পাক যুদ্ধবিমানের, তাড়া খেয়ে পালাল এফ ১৬

পাক সেনার ISPR-এর ডিজি মেজর জেনারেল এ গফুরের দাবি, “সকালে পাক বায়ুসেনার বিমান হানার জবাব দিতে সিমান্তরেখা পেরিয়ে পাকিস্তানের আকাশসীমায় এসেছিল ২টি ভারতীয় যুদ্ধবিমান। তাদের ধ্বংস করা হয়েছে। একটি পড়ে পাক অধিকৃত কাশ্মীরে ও অন্যটি পড়ে ভারত অধিকৃত কাশ্মীরে। গ্রাউন্ড টু এলাকা থেকে এক ভারতীয় পাইলটকে গ্রেফতার করেছে সেনাবাহিনী”। পাক সেনার তরফ থেকে ওই ভারতীয় পাইলটের ছবিও প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুনঃ আবার সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে খতম দুই পাক জইশ জঙ্গি

এই দাবির প্রেক্ষিতে ভারতের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। তবে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হওয়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে উচ্চ পর্যায়ের বৈঠক ডাকা হয়েছে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ ছাড়াও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল উপস্থিত রয়েছেন। সবমিলিয়ে দুদেশের সীমান্তে উত্তেজনার পারদ ক্রমেই চড়ছে।

আরও পড়ুনঃ যুদ্ধের উত্তেজনা ভারত পাক সীমান্তে নামল ট্যাঙ্ক, সমুদ্রে প্রস্তুত যুদ্ধজাহাজ

পাকিস্তান সেনার তরফ থেকে দাবি করা হয়েছে, তারা দুটি বিমানে গুলি করে। একটি তাদের নিয়ন্ত্রণাধীন এলাকায় পড়েছে বলে দাবি করেছে পাকিস্তান। পাকিস্তান সেনার তরফ থেকে বলা হয়েছে, ভারতীয় বায়ু সেনা নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করেছিল। পাকিস্তানের বায়ু সেনা দুটি ভারতীয় যুদ্ধ বিমানকে গুলি করে নামায়। যার একটি পড়ে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে, অপরটি ভারতের কাশ্মীরে। ভারতের এক পাইলটকে গ্রেফতার করা হয়েছে, তাঁর নাম উইং কম্যান্ডার অভিনন্দন ভর্থমান বলে দাবি করেছে পাকিস্তান।

আরও পড়ুনঃ সেনাকে ক্ষমতা দিলে কি হয় দেখল ভারতীয় রাজনীতি, টের পেল পাকিস্তান

যদিও ভারতীয় বায়ুসেনার তরফে এই তথ্য অস্বীকার করা হয়েছে। বলা হয়েছে ভারতীয় বায়ুসেনার সব পাইলট সুরক্ষিত আছেন। পাকিস্তানের প্রকাশ করা ভিডিও ও ছবি ভুয়ো বলেই জানান হয়েছে বায়ুসেনার তরফে। তবে অফিসিয়ালি এই নিয়ে ভারতের তরফে কোন মন্তব্য করা হয়নি।

ভারত পাক সংক্রান্ত সব খবর পড়ুন
আরও পড়ুনঃ সেনার সঙ্গে রাত জেগে পাকিস্তানে ঢুকে জঙ্গি খতমের নেতৃত্বে চৌকিদার
আরও পড়ুনঃ পাকিস্তানে ঢুকে দুই সার্জিক্যাল স্ট্রাইকে ফির একবার মোদী সরকার
আরও পড়ুনঃ বাজপেয়ীর মত ভুল করেননি, পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করলেন মোদী
আরও পড়ুনঃ পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি মারল ভারতের বিমান
আরও পড়ুনঃ ভারতীয় সেনার উপর নজরদারি করতে এসে গুলিতে ধ্বংস পাক গুপ্তচর ড্রোন
আরও পড়ুনঃ ১৯ মিনিটের বিমান হানায় ধ্বংস জইশ ই মহম্মদের জঙ্গি ট্রেনিং ক্যাম্প
আরও পড়ুনঃ পাক সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে মোদীকেই যোগ্য বলছেন দেশের মানুষ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন