পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী

649
পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী/The News বাংলা
পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী/The News বাংলা

পাকিস্তানের একটি এফ ১৬ যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী। বুধবার সকালে ৩টি এফ ১৬ যুদ্ধ বিমান ভারত পাক সীমান্তে ঢোকার চেষ্টা করে। এর মধ্যে একটি এফ ১৬ যুদ্ধ বিমানকে আকাশেই ধ্বংস করে দিয়েছে ভারতের বিমান বাহিনী। বিমানের দুই পাইলটকে প্যারাসুটে করে নামতে দেখা গেছে। সুখোই ৩০ এর জবাবি হামলায় ধ্বংস হয়ে যায় এই এফ ১৬ যুদ্ধ বিমান।

বুধবার সকালে ভারতের আকাশ সীমায় ঢুকতে চেষ্টা করে ৩টি পাক এফ ১৬ যুদ্ধবিমান। কিন্তু ভারতের তাড়া খেয়ে পালায় দুটি এফ ১৬ বিমান। কাশ্মীরের নৌসেরা এলাকা দিয়ে ঢোকার চেষ্টা করে পাকিস্তানের এফ ১৬ ফাইটার জেট। কিন্তু ভারতীয় বিমান বাহিনী প্রস্তুত থাকায় তাড়া খেয়ে পালায় পাক বিমান। ভারতের আকাশে ঢোকার আগেই ভারতের তাড়া খেয়ে কেটে পড়তে বাধ্য হয় দুটি পাক এফ ১৬ যুদ্ধ বিমান। ভারতীয় বায়ু সেনার তাড়ায় ভারতে ঢোকার আগেই পালাতে বাধ্য হয় পাক বিমানদুটি। কিন্তু একটি বিমানকে ধ্বংস করে দিয়েছে ভারত।

ভারতের আকাশ সীমায় ঢুকে পড়ায় পাকিস্তানের একটি যুদ্ধ বিমানকে কাশ্মীরের নৌসেরার লাম ভ্যালিতে উড়িয়ে দিয়েছে ভারত। এমনটাই ভারতীয় সেনা সূত্রে জানা গেছে। একটি এফ ১৬ যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী। সুখোই ৩০ এর জবাবি হামলায় ধ্বংস হয়ে যায় এই এফ ১৬ যুদ্ধ বিমানটি। দুই পাক পাইলটকে প্যারাসুটে চেপে নামতে দেখা গেছে। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন