‘অপারেশন অক্টোপাস’, দেশজুড়ে পিএফআই এর দফতরে ফের হানা দিল এনআইএ

93
'অপারেশন অক্টোপাস', দেশজুড়ে পিএফআই এর দফতরে ফের হানা দিল এনআইএ
'অপারেশন অক্টোপাস', দেশজুড়ে পিএফআই এর দফতরে ফের হানা দিল এনআইএ

‘অপারেশন অক্টোপাস’, দেশজুড়ে পিএফআই এর দফতরে ফের হানা দিল এনআইএ। মঙ্গলবার ফের দেশজুড়ে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া বা পিএফআইয় বা PFI এর নানান দফতরে তল্লাশি চালাচ্ছে এনআইএ বা ন্যাশান্যাল ইন্টলিজেন্স এজেন্সি বা NIA। ইতিমধ্যেই দিল্লি থেকে আটক করা হয়েছে, সমাজকর্মী শাহিন কওসরকে। শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলনের, অন্যতম প্রধান মুখ ছিলেন এই কওসর। দিল্লি বিধানসভা নির্বাচনেও, তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, কর্ণাটক, অসম, উত্তরপ্রদেশের নানা জায়গায় তল্লাশি চলছে। ইতিমধ্যেই প্রায় ২৫০ জনকে আটক করা হয়েছে। কারফিউ জারি করা হয়েছে দিল্লির একাংশে।

২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে, এগোচ্ছিল পিএফআই বা পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI)। এবার কেন্দ্র সরকার, তদের নিষিদ্ধ করতে উদ্যোগ নিল। মুস’লিম মৌল’বাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে (PFI), জ’ঙ্গি গোষ্ঠীর তালিকাভুক্ত করতে উদ্যোগী হল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, ইউএপিএ (UAPA) আইনের আওতায় এনে, এবার নিষিদ্ধ করা হতে পারে এই সংগঠনটিকে।

আরও পড়ুনঃ ২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে পিএফআই

গত ২২ সেপ্টেম্বরও দেশজুড়ে পিএফআইয়ের বিভিন্ন দফতরে, তল্লাশি চালিয়েছিল এনআইএ ও ইডি। সেইদিনও প্রচুর পিএফআই কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। এই সংগঠনের বিরুদ্ধে, কড়া ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছে কেন্দ্র সরকার। পিএফআইকে যদি জ’ঙ্গি-গোষ্ঠীর তালিকাভুক্ত করা হয়, তাহলে আল-কায়দা, জইশ-ই-মহম্মদের মতো সংগঠনের সঙ্গে এক তালিকায় আসবে এই সংগঠন। সংগঠনের কার্যকলাপ দেশবিরোধী, এমনটাই তথ্য-প্রমানে উঠে এসেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন