২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে পিএফআই

225
২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে পিএফআই
২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে পিএফআই

২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যেও এগোচ্ছিল পিএফআই বা পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI)। এবার কেন্দ্র সরকার তদের নিষিদ্ধ করতে উদ্যোগ নিল। মুস’লিম মৌল’বাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে (PFI), এবার জ’ঙ্গি গোষ্ঠীর তালিকাভুক্ত করতে উদ্যোগী হল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, ইউএপিএ (UAPA) আইনের আওতায় এনে, এবার নিষিদ্ধ করা হতে পারে এই সংগঠনটিকে।

কিছুদিন আগেই দেশ জুড়ে পিএফআইয়ের নানা দফতরে, তল্লাশি চালানো হয়েছিল। সংগঠনের নানা কাগজপত্র থেকে জানা গিয়েছিল, গত জুলাই মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপরে, হামলা চালানোর পরিকল্পনা করা হয়েছিল এই পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার তরফ থেকে। সেই সঙ্গে ২০৪৭ সালের মধ্যে ভারতকে, ইসলামিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যেও এগোচ্ছিল তারা।

আরও পড়ুনঃ চাকরির নামে ভুয়ো নিয়োগপত্র বিলি, স্বীকার করে নিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

গত ২২ সেপ্টেম্বর ১৫টি রাজ্যের বিভিন্ন জায়গায়, পিএফআইয়ের ডেরায় তল্লাশি চালায় এনআইএ ও ইডি। তল্লাশি চলাকালীনই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে, গোপন বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিশেষজ্ঞদের অনুমান, সম্ভবত সেখানেই এই মৌল’বাদী সংগঠনটিকে, নিষিদ্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী কার্যক্রম কী হবে,তা নিয়েও আলোচনা হয়েছে এই বৈঠকে।

পিএফআইকে যদি জ’ঙ্গি গোষ্ঠীর তালিকাভুক্ত করা হয়, তাহলে আল কায়দা,জইশ-ই-মহম্মদের মতো সংগঠনের সঙ্গে, একাসনে বসে যাবে এই সংগঠন। ভারতে বিছিন্ন’তাবাদি ও সন্ত্রা’সবাদি আক্র’মণ করাই, এই মুসলিম সংগঠন-টির কাজ। তাই একে নিষিদ্ধ করা হবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন