চিন সীমান্তে এবার ‘তেজস্বী’, সুখোই ওড়াবেন ভারতীয় সেনাবাহিনীর তিন নারী

75
চিন সীমান্তে এবার ‘তেজস্বী’, সুখোই ওড়াবেন ভারতীয় সেনাবাহিনীর তিন নারী
চিন সীমান্তে এবার ‘তেজস্বী’, সুখোই ওড়াবেন ভারতীয় সেনাবাহিনীর তিন নারী

চিন সীমান্তে এবার ‘তেজস্বী’, সুখোই ওড়াবেন ভারতীয় সেনাবাহিনীর তিন নারী। চিন সীমান্ত পাহারায় এবার ভারতীয় সেনাবাহিনীর তিন মহিলা পাইলট। যুদ্ধবিমান ওড়াবেন ফ্লাইট লেফটেন্যান্ট তেজস্বী ও তাঁর দুই সহকর্মী। সুখোই বিমানে মহড়া দিয়ে এদিন অসমের তেজপুরের বিমানঘাঁটিতে নামলেন তিনজন মহিলা পাইলট।

চিন সীমান্ত পাহারায়, এবার ভারতীয় বায়ুসেনার নারী-বাহিনী। যুদ্ধবিমান ওড়াবেন ফ্লাইট লেফটেন্যান্ট তেজস্বী ও তাঁর দুই সহকর্মী। সুখোই বিমানে মহড়া দিয়ে, অসমের তেজপুরের বিমানঘাঁটিতে এদিন নামলেন তিনজন মহিলা পাইলট। তারপরেই হুঁশিয়ারির সুরে তাঁরা বললেন, “পূর্ব ভারতের আকাশপথে চিনের উপর নজরদারি আমাদের কাছে স্বপ্ন। আমাদের যুদ্ধ বিমান পাইলটরা যে কোনওরকম হামলার মোকাবিলা করতে প্রস্তুত”।

আরও পড়ুন; ‘অপারেশন অক্টোপাস’, দেশজুড়ে পিএফআই এর দফতরে ফের হানা দিল এনআইএ

মঙ্গলবার তেজপুরের বিমানঘাঁটিতে গিয়ে, তাঁরা সুখোই-৩০ বিমানে চেপে চক্কর কাটলেন চিন সীমান্তের দিকে। নিরাপত্তার স্বার্থে এখানে যান্ত্রিক কিছু যুদ্ধাস্ত্র রাখা হবে, এমনটাই ঠিক হয়েছে। সেসব পরিদর্শন করতেই, সুখোই বিমান নিয়ে গিয়েছিলেন তেজস্বী ও তাঁর টিম। তেজস্বী জানান, “ভারতীয় সেনাবাহিনীর যে কোনও ট্রেনিং সবসময়েই চ্যালেঞ্জের। সে পুরুষ কিংবা নারী, সকলের ক্ষেত্রেই। খুব কড়া চ্যালেঞ্জের মধ্যে দিয়ে, সকলকে যেতে হয়। সেসব চ্যালেঞ্জের মোকাবিলাও করতে হয়”।

ফ্লাইট লেফটেন্যান্ট তেজস্বী এবং তাঁর সঙ্গী-দের দিয়েই, এবার নারী শক্তিকেও আকাশপথে যুদ্ধে নামানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। আর সেই প্রস্তুতিতে যে ১০০ শতাংশ পাশ করে গিয়েছেন তিন মহিলা পাইলট, তাতে কোনও সন্দেহই নেই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন