রাজধানী এক্সপ্রেসে ভয়ঙ্কর আগুন, পুড়ে গেল জেনারেটর ভ্যান সহ বগি

436
রাজধানী এক্সপ্রেসে ভয়ঙ্কর আগুন, পুড়ে গেল ইঞ্জিন সহ কামরা/The News বাংলা
রাজধানী এক্সপ্রেসে ভয়ঙ্কর আগুন, পুড়ে গেল ইঞ্জিন সহ কামরা/The News বাংলা

রাজধানী এক্সপ্রেসে ভয়ঙ্কর আগুন; পুড়ে গেল জেনারেটর ভ্যান সহ বগি। তবে ওড়িশার বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা; জেনারেটর ভ্যানটিকে বাকি বগি থেকে আলাদা করে দেওয়ায়; বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে রাজধানী এক্সপ্রেস।

আরও পড়ুনঃ ভোটের ফলের পরেই শুভেন্দু সহ ১০০ তৃণমূল বিধায়ক বিজেপিতে, বিস্ফোরক বিপ্লব

ভয়াবহ আগুন নিউ দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেসে। ওড়িশার বালাসোর জেলার; খান্তপাড়া স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে; ট্রেনের জেনারেটর ভ্যানে আগুন লাগে। জেনারেটর ভ্যান; যেটি ট্রেনের একেবারে শেষের দিকে থাকে। দাউদাউ করে জ্বলতে থাকে জেনারেটর ভ্যান।

আরও পড়ুনঃ প্রিয়াঙ্কার শরীরে মমতার মুখ লাগিয়ে গ্রেফতার প্রিয়াঙ্কা

খবর পেয়ে ওড়িশার বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা; দ্রুত আগুন নেভানোর চেষ্টা চালায়। ওই কামরাটিকে দ্রুত; মূল ট্রেন থেকে আলাদা করে দেওয়া হয়। কোনও হতাহতের খবর নেই। এই মুহূর্তে আগুন নিয়ন্ত্রণে বলে জানা যাচ্ছে। আগুনের কারণ খতিয়ে দেখা হচ্ছে; বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে; বলে প্রাথমিক অনুমান।

আরও পড়ুনঃ কাঁপছে পাকিস্তান চিন, ভারতের হাতে এল ভয়ঙ্কর মার্কিন অ্যাপাচে হেলিকপ্টার

২০১৫ সালের ১৭ই ডিসেম্বর; ঠিক এই ভাবেই রাজধানী এক্সপ্রেসে আগুন লাগে। আগুন লাগে ডিব্রুগড়-দিল্লি ডাউন রাজধানী এক্সপ্রেসে৷ দাউদাউ করে জ্বলতে থাকে বগি। চলন্ত ট্রেনের কামরা থেকে; প্রচন্ড ধোঁয়া বেরোতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে৷ ধোঁয়া সবার নজরে পড়তেই; নিউ কোচবিহার স্টেশনে থামানো হয় ট্রেনটি। সেবারেও অল্পের জন্য বেঁচে যায় যাত্রীরা।

আরও পড়ুনঃ বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র

বারবার কেন আগুন লাগছে; দেশের সবচেয়ে নামকরা ট্রেনটিতে। প্রশ্ন উঠে গেছে আগেই। এদিন যেভাবে কিছুক্ষণের মধ্যেই পুরো জেনারেটর ভ্যান আগুনে ছাই হয়ে যায়; তাতে প্রমাদ গুনছেন যাত্রীরা। গত মাসেই এই দিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেসেই; খারাপ খাবার খেয়ে শিশু সহ ২০ জন অসুস্থ হয়ে পড়েন। বোকারো ষ্টেশনে ট্রেন থামিয়ে চিকিৎসা করাতে হয় তাঁদের। তারপর এবার আগুনে ছাই জেনারেটর ভ্যান। অল্পের জন্য রক্ষা যাত্রীদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন