পিছু ছাড়ছে না কেকে-বিতর্ক, বাদ রূপঙ্কর এলেন অরিজিৎ সিং

952
পিছু ছাড়ছে না কেকে-বিতর্ক, বাদ রূপঙ্কর এলেন অরিজিৎ সিং
পিছু ছাড়ছে না কেকে-বিতর্ক, বাদ রূপঙ্কর এলেন অরিজিৎ সিং

পিছু ছাড়ছে না কেকে-বিতর্ক; ফের বাদ রূপঙ্কর এলেন অরিজিৎ সিং। কেকে-বিতর্ক থেকে; যেন আর রেহাই নেই গায়ক রূপঙ্কর বাগচির। শুরু হওয়া বিতর্কের আগুন; কমার নামই নিচ্ছে না। কেকে-র মৃত্যুর পর ‘বয়কট রূপঙ্কর বাগচি’র ট্রেন্ডটা; এখনও ভালোরকমই বর্তমান রয়েছে তাই নয়; বেশ গুরুগম্ভীর আকার ধারণ করে ফেলেছে। এবার রুপঙ্কর বাদ গেলেন সিনেমা থেকেও! তাঁর বদলে ওই একই গান গাওয়ানো হবে; অরিজিৎ সিং-কে দিয়ে।

‘প্রথম বারে প্রথম দেখা’ ছবিতে; গান গাওয়ার কথা ছিল রূপঙ্করের। গানের রেকর্ডিংয়ের কাজও শেষ। শোনা যাচ্ছে, তার পরে সম্পাদনার টেবিল থেকেই; নাকি বাদ গিয়েছেন গায়ক রুপঙ্করের গান। অন্য কাউকে দিয়ে গানটি আবার রেকর্ড করা হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, অরিজিৎ সিংকে দিয়েই; রুপঙ্করের গাওয়া গানটি পরিবর্তিত হবে। কেকে-বিতর্কের আঁচ কি; এবার পড়ল বাংলা ছবির গানেও?

বাংলা ছবি ‘প্রথম বারে প্রথম দেখা’-ফিল্মে একটি গান; ইতিমধ্যেই গেয়ে ফেলেছেন রূপঙ্কর। তবে সূত্রের খবর বলছে; সেটা ব্যবহার করা হবে না এই ফিল্মে। বরং ওই একই গান গাওয়ানোর কথা ভাবা হচ্ছে; বাংলার আরেক গায়ক অরিজিতকে দিয়ে। এটাও কি কেকে বিতর্কের জের?

আরও পড়ুন; রাজ্য পুলিশের কনস্টেবল সায়গল হোসেন গ্রেফতার, অনুব্রতর রক্ষী হতেই অগাধ সম্পত্তি

‘প্রথম বারে প্রথম দেখা’ ছবির পরিচালক আকাশ মালাকার জানিয়েছেন; “ফিল্মের একটা গান রূপঙ্করদাকে দিয়ে গাওয়ানো হয়েছিল। তবে গল্পটা কিশোর-কিশোরীদের নিয়ে; তাই সম্পাদনার টেবিলে বসেই মনে হল গানটা ভাল মানাচ্ছে না। রূপঙ্করদার গলা বয়ষ্ক মনে হচ্ছে; সেই কারণেই অরিজিৎ সিংকে দিয়ে, আবার গান গাওয়ানো হচ্ছে”।

অবশ্য টলিউদের কানাঘুষো বলছে, পরিচালক যা-ই বলুন; আসল কারণটা অন্য। কেকে-বিতর্কের জেরেই; গায়ক রূপঙ্করকে এড়িয়ে যেতে চাইছেন অনেকেই। না হলে, ইতিমধ্যেই একটি রেকর্ড হয়ে যাওয়া গান; কেন গায়ক পরিবর্তন করা হচ্ছে?

পরিচালকের মুখে কেকে-র নাম না উঠলেও, টলিপাড়া বলছে; জনতার ক্ষোভে থাকা রূপঙ্কর-কে দিয়ে গান গাওয়াতে ভয় পাচ্ছেন পরিচালক। পাছে তাঁর ছবিকেও বয়কট করে মানুষ। কলকাতা-মুম্বইয়ের শিল্পীদের নিয়ে, তিরিশ বছর ধরে অনুষ্ঠান করা তোচন ঘোষও; এই পরিস্থিতিতে রূপঙ্করকে নিয়ে উদ্যোগে ভয় পাচ্ছেন। তিনি বলেছেন, “আগামী ছমাস রূপঙ্করকে নিয়ে অনুষ্ঠানের কথা ভাবতে পারব কি না, জানি না”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন