অগ্নিকাণ্ড থেকে দুই ছাত্রীর প্রাণ বাঁচিয়ে সুরাটের হিরো এই যুবক

605
অগ্নিকাণ্ড থেকে দুজনের প্রান বাঁচিয়ে সুরাটের হিরো এই যুবক/The News বাংলা
অগ্নিকাণ্ড থেকে দুজনের প্রান বাঁচিয়ে সুরাটের হিরো এই যুবক/The News বাংলা

শুক্রবার সুরাটের তক্ষশীলা কমপ্লেক্সে আগুন লাগার ভয়াবহ ঘটনার দৃশ্য প্রত্যক্ষ করেছে দেশবাসী; ওই ঘটনায় এখনও অবধি ২০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে; মর্মান্তিক এই ঘটনার হাহাকারের মধ্যেও আশার আলো দেখিয়েছেন ঘটনায় আক্রান্তদের মধ্যে এক যুবক; যার নাম কেতন জোড়াওয়াদিয়া

গতকাল সুরাটের সরথানা এলাকার তক্ষশীলা কমপ্লেক্সের চার তলায় হঠাৎই আগুন লাগে; ওই বিল্ডিংয়ের তিন ও চার তলায় ছিল একটি কোচিং সেন্টার; চার তলায় আগুন লাগায়; বের হবার রাস্তা বন্ধ হয়ে যায়।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চেয়েছিলাম, দল বাধা দিল, বললেন মমতা

এদিকে চার তলা পুরোপুরি কালো ঘন ধোঁয়ায় ঢেকে যায়; তারপরেই ওই তলায় থাকা ছাত্রছাত্রীরা একের পর এক জানলা দিয়ে নিচে ঝাপিয়ে পড়তে থাকে। তাতেই মৃত্যু হয় ২০ জনের। এই সময় নিজের প্রান হাতে নিয়ে ছাত্র ছাত্রীদের উদ্ধার করে কেতন।

কেতন জোড়াওয়াদিয়া ওই মুহূর্তে তিন তলার কার্নিসে দাঁড়িয়ে চার তলার জানালা দিয়ে বেরিয়ে আসা ছাত্রছাত্রীদের বাঁচাতে উদ্যোগ নেন; তিন তলায় তার পাশে দাঁড়িয়ে জায়গা দিতে গিয়েও বহুজনকে হারাতে হয়; তারপরেও কেতন চেষ্টা চালিয়ে যান।

আরও পড়ুনঃ তৃণমূল দলটাই ৬বছর থাকবে না, তার আবার ৬বছর সাসপেন্ড, বললেন মুকুল

বেশিরভাগই ওপর থেকে ঝাপ দিয়ে সরাসরি মাটিতে পড়ে যান; কিন্তু শেষ মুহূর্তে দুই যুবতীকে তিন তলার কার্নিসে জায়গা দিয়ে তাদের প্রাণ রক্ষা করতে সমর্থ হন ওই যুবক। নিঃস্বার্থভাবে দুজনের প্রান রক্ষা করা ওই যুবকের ছবি ও ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে স্যোশাল মিডিয়ায়।

কেউ কেউ বলছেন; যেভাবে কোচিং সেন্টারে ভয়াবহ আগুন লেগেছিল; তাতে তিন তলায় দাঁড়িয়ে থাকা ওই কেতন নামের ওই যুবকেরও প্রাণ সংশয় হতে পারতো; কিন্তু নিজের জীবনের তোয়াক্কা না করেই যেভাবে তিনি দুই যুবতীর প্রাণ রক্ষা করলেন; তাতে তাকে কুর্নিশ জানাতে ভুলছেন না কেউই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন