তিন লাখ কোটি টাকায় বিবাহবিচ্ছেদ

417
তিন লাখ কোটি টাকায় বিবাহবিচ্ছেদ/The News বাংলা
তিন লাখ কোটি টাকায় বিবাহবিচ্ছেদ/The News বাংলা

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটালেন অনলাইনে পণ্য বিক্রির জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও তাঁর স্ত্রী ম্যাকেঞ্জি।

আরও পড়ুনঃ ৩৬০ জন ভারতীয় বন্দীকে মুক্তি দিতে চলেছে পাকিস্তান

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটালেন অনলাইনে পণ্য বিক্রির জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও তাঁর স্ত্রী ম্যাকেঞ্জি। আর এই বিবাহবিচ্ছেদের ফলে জেফ বেজোসকে গুনতে হচ্ছে ৩৫ বিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় দুই লাখ ৯৫ হাজার ৬১০ কোটি টাকা। আর এর ফলেই বিশ্বের সবচেয়ে ধনী নারীদের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে যাবেন ম্যাকেঞ্জি।

আরও পড়ুনঃ সন্ত্রাসবাদ বড় ইস্যু না হলে নিরাপত্তার বেষ্টনী ত্যাগ করুন, রাহুলকে পরামর্শ সুষমার

অন্যদিকে বিশ্বের শীর্ষ ধনীর অবস্থান থেকে সরে যাবেন বেজোস। বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন এই দম্পতি। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

আরও পড়ুনঃ ভোটে জিতলেই মুসলিম উপ মুখ্যমন্ত্রী করা হবে, ঘোষণা চন্দ্রবাবুর

বেজোস ও ম্যাকেঞ্জির এই ছাড়াছাড়ি এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহবিচ্ছেদের ঘটনা। এই বিবাহবিচ্ছেদের ফলে অ্যামাজনের চার শতাংশ শেয়ারের মালিকানা পাবেন ম্যাকেঞ্জি। অন্যদিকে অ্যামাজনের ১২ শতাংশ শেয়ারের মালিক থাকছেন জেফ বেজোস।
আর এতেই বিশ্বের সবচেয়ে ধনী নারীদের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে যাবেন ম্যাকেঞ্জি।

আরও পড়ুনঃ সামাজিক ন্যায় প্রতিষ্ঠায় উচ্চবর্ণের জন্য অতিরিক্ত ২% কর চাপাচ্ছে সমাজবাদী পার্টি

অন্যদিকে বিশ্বে শীর্ষ ধনীর তকমা থেকে নাম সরে যাবে অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোসের।
গত জানুয়ারিতে বিভিন্ন সংবাদমাধ্যমে সাবেক এক টেলিভিশন উপস্থাপিকার সঙ্গে জেফ বেজোসের প্রেমের খবর ছড়িয়ে পড়ার পরই বিবাহবিচ্ছেদের গুঞ্জন শোনা যায়। এর আগে বিবাহবিচ্ছেদের কথাও জানিয়েছিলেন বেজোস।

আরও পড়ুনঃ ধান কাটার পরে এবার ট্রাক্টরে চড়ে কৃষকদের মন জয়ে সচেষ্ট হেমা মালিনী

এদিকে বিবাহবিচ্ছেদের ঘোষণার পর এক টুইটবার্তায় ম্যাকেঞ্জি বলেন, ‘দুজনের সমর্থনের ফলেই জেফ ও আমার বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে আমি অনেক কৃতজ্ঞ।’
জেফ বেজোস তাঁর টুইটবার্তায় বলেন, ‘আমি আমার পরিবার ও বন্ধুদের কাছে অনেক কৃতজ্ঞ, যারা আমাদের ভালোবাসা প্রদর্শন করেছেন এবং সাহস জুগিয়েছেন’।

আরও পড়ুনঃ বিজেপি নেতাদের মাথা কেটে দেবার নির্দেশ দিলেন কংগ্রেস নেতা, ভাইরাল ভিডিও

এ ছাড়া ম্যাকেঞ্জির ব্যাপারে ওই টুইটবার্তায় বেজোস লেখেন, ‘সে অনেক বুদ্ধিমতি, আমি জানি, ভবিষ্যতেও আমি তাঁর কাছ থেকে অনেক কিছু শিখতে পারব।’
১৯৯৩ সালে জেফ বেজোস ও ঔপন্যাসিক ম্যাকেঞ্জির বিয়ে হয়। এরপর ১৯৯৪ সালেই অ্যামাজনের যাত্রা শুরু করেন বেজোস। তাঁদের চার সন্তান রয়েছে।

আরও পড়ুনঃ দিদি মুখ ঘোরাল, দিদির ভাই হাত বাড়াল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন