বিজেপিতে যোগ দিতে চলেছেন অভিনেত্রী জয়া প্রদা

666
বিজেপিতে যোগ দিতে চলেছেন অভিনেত্রী জয়া প্রদা/The News বাংলা
বিজেপিতে যোগ দিতে চলেছেন অভিনেত্রী জয়া প্রদা/The News বাংলা

সোমবারই বিজেপিতে যোগ দিয়ে গেরুয়া মঞ্চে সামিল হতে চলেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জয়া প্রদা, বিজেপি সূত্রের তরফে এমনটাই জানানো হয়েছে।

জয়ার রাজনীতির মঞ্চে আবির্ভাব আজ নতুন নয়। ফিল্মি কেরিয়ারের বাইরে রাজনীতিতে নেমে বহুবার দল পরিবর্তনও করেছেন তিনি। ১৯৯৪ সালে রাজনীতিতে হাতেখড়ি হয় জয়ার। ১৯৯৪ থেকে ২০০৪ পর্যন্ত দীর্ঘ ১০ বছর অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টির সাথে ছিলেন তিনি।

আরও পড়ুনঃ রাহুলের জেতা নিয়ে সংশয় আমেঠীতে, সম্মান রাখতে লড়তে পারেন দক্ষিনের এই কেন্দ্র থেকে

২০০৪ সালে চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম ছেড়ে উত্তরপ্রদেশের মুলায়ম সিং যাদবের হাত ধরে সমাজবাদী পার্টিতে নাম লেখান। ২০০৪ এবং ২০০৯ সালে দুবারই সমাজবাদী পার্টির টিকিটে লড়ে লোকসভার সাংসদ নির্বাচিত হন। ২০০৯ থেকেই মুলায়ম সিংয়ের সাথে তার সম্পর্ক খারাপ হতে শুরু করে। দলবিরোধী কাজের অভিযোগে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কৃত হন জয়া৷

আরও পড়ুনঃ ইন্ডিয়ান আর্মি অফিসারদের কম্যান্ডো ট্রেনিং দিচ্ছেন এক নারী

এর পরেই অমর সিংহের হাত ধরে রাষ্ট্রীয় লোক মঞ্চ নামে একটি রাজনৈতিক দল তৈরি করেন। কিন্তু তাতে বিশেষ সুবিধা লাভ করতে পারেননি তিনি। এরপর রাষ্ট্রীয় লোক দলে যোগ দেন তিনি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পরেই জয়া প্রদা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেন। গত বছরই পুনরায় সমাজবাদী পার্টি ছাড়া অন্য কোনো দল থেকে লড়ার ইচ্ছেপ্রকাশ করেন। বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছেও তিনি জানান।

আরও পড়ুনঃ পাকিস্তানে দুই হিন্দু নাবালিকাকে শ্লীলতাহানি ও জোরপূর্বক মুসলিম ধর্মান্তর

অবশেষে আজই বিজেপিতে যোগ দিতে চলেছেন তিনি৷ জয়াকে উত্তরপ্রদেশের রামপুর লোকসভা আসনে সমাজবাদী পার্টির আজম খানের বিরুদ্ধে প্রার্থী করা হতে পারে। যদিও কোন আসনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন, তা এখনও চূড়ান্ত করে জানানো হয়নি।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদী সরকারের চাপে লন্ডনে গ্রেফতার ব্যাঙ্ক কেলেঙ্কারির খলনায়ক নীরব মোদী

উল্লেখ্য, আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোট গঠন করেছে অখিলেশ যাদবের এসপি, মায়াবতীর বিএসপি ও অজিত সিংয়ের রাষ্ট্রীয় লোকদল। ৮০টি লোকসভা আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে এসপি, বিএসপি ও আরএলডির মধ্যে আসনরফা হয়েছে যথাক্রমে ৩৮, ৩৭ এবং ৩ টি আসনে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন