৩০ বছর পর কাশ্মীরে আবার যুগান্তকারী ঘটনা, আনন্দে ভাসছে ভূস্বর্গের মানুষ

313
৩০ বছর পর কাশ্মীরে আবার যুগান্তকারী ঘটনা, আনন্দে ভাসছে ভূস্বর্গের মানুষ
৩০ বছর পর কাশ্মীরে আবার যুগান্তকারী ঘটনা, আনন্দে ভাসছে ভূস্বর্গের মানুষ

৩০ বছর পর কাশ্মীরে আবার যুগান্তকারী ঘটনা, আনন্দে ভাসছে ভূস্বর্গের মানুষ। দীর্ঘ ৩০ বছরের অপেক্ষার, অবশেষে অবসান ঘটতে চলেছে ভূস্বর্গে। প্রায় ৩০ বছরের অপেক্ষার পর, কাশ্মীর পেতে চলেছে তার প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল। ১৯৯০-এর দশকের গোড়ার দিকে, সন্ত্রাসবাদ ও হামলার কারণে উপত্যকার থিয়েটারগুলি বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল হল মালিকরা। প্রেক্ষাগৃহ বন্ধ হওয়ার পর থেকে, তিন দশক কেটে গেছে, উপত্যকার মানুষের জন্য সিনেমার প্রবেশাধিকার ছিল বন্ধ।

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের তিনবছর পরে, কাশ্মীরে একটি মাল্টিপ্লেক্স তৈরি হয়েছে। শ্রীনগরের শিবপোরা এলাকায় অবস্থিত মাল্টিপ্লেক্সে, তিনটি স্ক্রিন এবং মোট ৫২০ জনের বসার ব্যবস্থা করা হয়েছে। সেপ্টেম্বর থেকে নতুন মাল্টিপ্লেক্স, জনসাধারণের জন্য খোলা হবে। তিনটি অডিটোরিয়াম ও অত্যাধুনিক সাউন্ডসিস্টেম এবং আরামদায়ক বসার সুবিধা রয়েছে। মাল্টিপ্লেক্সে ফুড কোর্ট এবং অন্যান্য বিনোদন সুবিধা থাকবে। কোন সন্দেহ নেই, এই উদ্যোগে কাশ্মীরে একটি নতুন যুগের সূচনা হবে।

আরও পড়ুনঃ দুর্গাপুজোর ‘ইউনেস্কো স্বীকৃতি’, কৃতিত্ব তপতী গুহ ঠাকুরতা না মমতা বন্দ্যোপাধ্যায়ের

কাশ্মীরের ঐতিহ্যে বজায় রেখে হল মালিকরা, ঐতিহ্যবাহী কাশ্মীরি ‘খাটমবন্ধ’ ছাদ এবং পেপার-মাচির নকশা যুক্ত করেছেন মাল্টিপ্লেক্সে। মাল্টিপ্লেক্সের মালিক বিকাশ ধর জানিয়েছেন, “মাল্টিপ্লেক্সে সব সুবিধা রয়েছে, যা লোকেরা কাশ্মীরের বাইরে অন্য কোথাও পায়, আমি দেখেছি কয়েক দশক ধরে এখানে বসবাসকারী মানুষের জন্য বিনোদনের কোনও মাধ্যম ছিল না, তাই এটি আমার মাথায় এসেছিল এবং আমি এই প্রকল্পটি শুরু করেছি”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন