রাজ্যের ভাঁড়ারে টান অথচ কোটি কোটি পুজোর অনুদান, মামলা হাইকোর্টে

258
রাজ্যের ভাঁড়ারে টান অথচ পুজোর অনুদান, মামলা হাইকোর্টে
রাজ্যের ভাঁড়ারে টান অথচ পুজোর অনুদান, মামলা হাইকোর্টে

রাজ্যের ভাঁড়ারে টান অথচ কোটি কোটি পুজোর অনুদান, মামলা হাইকোর্টে। ডিএ মেটাবার ক্ষমতা নেই রাজ্যের, সোমবার খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বীকার করে নিয়েছেন রাজ্যের “ভাঁড়ার শূন্য”। তারপরেও, পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা করে, অনুদান ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা। করোনা পরিস্থিতিতে গতবছর পুজোয় ক্লাবগুলিকে, ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছিল রাজ্য। এবার তা বেড়ে করা হয়েছে ৬০ হাজার। আর এই অনুদান দেওয়ার বিরুদ্ধেই, কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হল জাতীয়তাবাদী আইনজীবী কাউন্সিলের তরফে।

প্রায় ৪৩ হাজার পুজো কমিটিকে, ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। অর্থাৎ হিসাব বলছে, এর জন্য রাজ্য সরকারের আনুমানিক খরচ ২৫৮ কোটি টাকা। আদালতের নির্দেশ সত্ত্বেও, সরকারি কর্মীদের প্রাপ্য ডিএ দিতে পারেনি সরকার। কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী বারবার অভিযোগ তুলে বলেছেন, কেন্দ্র বকেয়া মেটাচ্ছে না। এমন পরিস্থিতিতে কেন পুজো কমিটিগুলিকে, ৬০ হাজার টাকা করে দেওয়া কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

আরও পড়ুনঃ কেষ্টদা সিবিআই হেফাজতে, বোলপুরে বন্ধ হল তৃণমূলের কোটি টাকার অবৈধ কারবার

রাজ্যের এই সিদ্ধান্তে ফুঁসছে সাধারন মানুষও। তাই রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধে, এবার কলকাতা হাইকোর্টে দায়ের হল একটি জনস্বার্থ মামলা। বুধবার করা জনস্বার্থ মামলাটি দায়েরের অনুমতিও দিয়েছেন, হাইকোর্টের প্রধান বিচারপতি। দ্রুত শুনানির আর্জিও করা হয়েছে উচ্চ আদালতের কাছে। শুক্রবার মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা। অনুদান কি বন্ধ হয়ে যাবে? প্রশ্ন পুজো উদ্যোক্তাদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন