“রাজ্যে শীঘ্রই ৮৯ হাজার শিক্ষক নিয়োগ”, শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

189
"রাজ্যে শীঘ্রই ৮৯ হাজার শিক্ষক নিয়োগ", শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

“রাজ্যে শীঘ্রই ৮৯ হাজার শিক্ষক নিয়োগ”, শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার। শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানেই, বড় ঘোষণা মমতার। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা, “শীঘ্র রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগ করা হবে”। শিক্ষক দিবসে শিক্ষারত্ন প্রদান অনুষ্ঠানে, এবার নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে যোগ্য চাকরিপ্রার্থীদের শীঘ্রই নিয়োগের প্রতিশ্রুতি, দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণা, “আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যের স্কিল ডিপার্টমেন্টের ট্রেনিং সহ, ৩০ হাজার ছেলেমেয়ের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে”। সোমবার মুখ্যমন্ত্রী বলেন, “শিক্ষকরাই দেশে সমাজ গড়ার কারিগর। সমস্ত শিক্ষকদের সালাম জানাচ্ছি। তাঁদের অনুরোধ করব ছাত্র-ছাত্রীদের নৈতিক চরিত্র গঠনের দায়িত্ব নিন”।

আরও পড়ুনঃ বাংলার ডাক, ৫ই সেপ্টেম্বর নয়, ২৬শে সেপ্টেম্বর পালন করুন জাতীয় শিক্ষক দিবস

এদিন টেট আন্দোলনকারীদেরও কথা উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “কয়েকটা ছেলেমেয়ে বসেছিল রাস্তায়, আমার সঙ্গে দেখা হয়েছিল। আমি বলেছিলাম করে দিন। তখনকার শিক্ষামন্ত্রী বলেছিলেন, এদের নম্বর পারমিট করছে না। তবুও আমি বলেছিলাম করে দিন”। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “কাজ করতে গেলে ভুল হবেই, সরকার থাকলেই কেলেঙ্কারি হবে”।

এখানেই শেষ নয় মুখ্যমন্ত্রী মমতা জানান, “গত ৬৫-৬৬ বছরে মাত্র ১২টি বিশ্ববিদ্যালয় ছিল। আমাদের সরকারের ১১ বছরে, আরও ৩০টি বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। ৫১টি কলেজও তৈরি হয়েছে। সারা ভারতবর্ষে শিক্ষার মেধার বিচারে যাদবপুর আর কলকাতা বিশ্ববিদ্যালয় এগিয়ে রয়েছে। দুর্নীতি নিয়ন্ত্রণের পুরো ক্ষমতা আমার নেই, ভগবানেরও থাকে না”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন