‘পাগলামি’ শেষ করে, তৃতীয় ইনিংস খেলতে তৃণমূল ভবনে ফের হাজির মুকুল রায়

202
'পাগলামি' শেষ করে, তৃতীয় ইনিংস খেলতে তৃণমূল ভবনে ফের হাজির মুকুল রায়
'পাগলামি' শেষ করে, তৃতীয় ইনিংস খেলতে তৃণমূল ভবনে ফের হাজির মুকুল রায়

‘পাগলামি’ শেষ করে, তৃতীয় ইনিংস খেলতে তৃণমূল ভবনে ফের হাজির মুকুল রায়। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি কি, তৃণমূলে মুকুলের দ্বিতীয় ইনিংস খেলার রাস্তা প্রশস্ত করে দিল? দীর্ঘদিন পর পঞ্চায়েত ভোটের মুখে কি, ফের সক্রিয় হতে চলেছেন মুকুল রায়? সোমবার তৃণমূল ভবনে তাঁর উপস্থিতিতে, বাংলার রাজনীতিতে শুরু নতুন জল্পনা। অন্যদিকে, মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে, সরব বিজেপি। তবে বিধানসভার স্পিকার সেই দাবি খারিজ করে জানিয়ে দিয়েছেন, “মুকুল রায়ের তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। তিনি এখনও বিজেপিতেই রয়েছেন”।

বিধানসভার স্পিকার মুকুলকে বিজেপির বিধায়ক বলে ঘোষণা করলেও, তিনি নিজেকে তৃণমূল শিবিরের বলেই বারবার দাবি করেছেন। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময়, মুকুল বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয়ী হন। কিন্তু ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে, শাসকদলে যোগ দেন তিনি। তারপর থেকেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে, সরব হয় বিজেপি বিশেষ করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ বাংলার ডাক, ৫ই সেপ্টেম্বর নয়, ২৬শে সেপ্টেম্বর পালন করুন জাতীয় শিক্ষক দিবস

মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে, অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। তাঁর বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয় বিজেপি পরিষদীয় দল। এদিকে সোমবার, “আমি এখনও মরে যাইনি, বেঁচে আছি”, দীর্ঘদিন পর তৃণমূল ভবনে পা দিয়েই ঘোষণা করলেন মুকুল। আর তারপরই প্রশ্ন উঠছে, ফের কি সক্রিয় রাজনীতিতে মুকুল রায়?

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন